এখন পড়ছেন
হোম > জাতীয় > মোদী সরকারকে উৎখাতের বার্তা দিতে এবার মমতার সাথে বৈঠকে দিল্লীর কৃষক আন্দোলনের অন্যতম মুখ

মোদী সরকারকে উৎখাতের বার্তা দিতে এবার মমতার সাথে বৈঠকে দিল্লীর কৃষক আন্দোলনের অন্যতম মুখ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – জাতীয় রাজনীতিতে এই মুহূর্তে অত্যান্ত উল্লেখযোগ্য একটি নাম হলো রাকেশ টিকাইত। মূলত এই রাকেশ টিকাইত কেন্দ্রের বিরুদ্ধে যে কৃষক আন্দোলন চলছে দিল্লির বুকে, তার অন্যতম নেতা বলে পরিচিত। কৃষক আন্দোলনের পাশাপাশি রাকেশ টিকাইত বিজেপি বিরোধী নেতা বলেও পরিচিত হয়েছেন, রীতিমতো ঘোষণা করে তিনি এ কথা বলেছেন। বিধানসভা নির্বাচনের সময়ে রাজ্যে এসে তিনি গেরুয়া শিবিরের বিরুদ্ধে প্রচার করে গিয়েছেন। আর এবার নবনির্মিত তৃণমূল সরকার গঠন হবার পর রাজ্যে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করে গেলেন কৃষক আন্দোলনের জাতীয় মুখ রাকেশ টিকাইত।

বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করলেন কৃষক আন্দোলনের অন্যতম নেতা। পাশাপাশি তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে বার্তা দিলেন, দেশের প্রধানমন্ত্রীর পদ থেকে নরেন্দ্র মোদিকে সরানোর। একই সাথে জানা গিয়েছে, কৃষক আন্দোলন নিয়েও মমতা ব্যানার্জির সঙ্গে তাঁর বৈঠক হয়েছে। সূত্রের খবর, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে রাকেশ আবেদন জানিয়েছেন, দেশের কৃষক আন্দোলনকে যেসব রাজনৈতিক দল বা নেতারা সমর্থন জানাচ্ছেন, তাঁদেরকে একজোট করে গেরুয়া শিবিরের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দেওয়ার। সেক্ষেত্রে দলনেত্রীর ভূমিকা পালন করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বিশেষ অনুরোধ জানিয়েছেন কৃষক নেতা রাকেশ টিকাইত বলে খবর।

অন্যদিকে মমতা ব্যানার্জি তথা রাজ্যের মুখ্যমন্ত্রী কিন্তু বরাবরই কৃষক আন্দোলনের পাশেই দাঁড়ান। এ রাজ্যেও তৃণমূলের হাতে ক্ষমতা আসার অন্যতম কারণ হলো কৃষক আন্দোলন। দিল্লির কৃষক আন্দোলন নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বার্তা দিয়েছেন, অবিলম্বে যেন 3 কৃষি আইন কেন্দ্র বাতিল করে। পাশাপাশি তিনি জানিয়েছেন, জাতীয় স্তরে কৃষক আন্দোলনের পাশে সব সময় তৃণমূল কংগ্রেস আছে। এ ব্যাপারে তিনি উল্লেখ করেছেন তৃণমূল সাংসদদের দিল্লির কৃষক আন্দোলনে পাশে থাকার কথা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কৃষকদের স্বার্থের কথা না ভেবে যেভাবে কেন্দ্র তিনটি কৃষি আইন পাস করেছে, তা নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তৃণমূল কংগ্রেস কেন্দ্রের এই নীতির বিপক্ষে বলে কড়া বার্তা দিয়েছেন মমতা। একইসাথে 2024 এর লোকসভা নির্বাচনের জন্য তৃণমূল নেত্রী এখন থেকেই আসর সাজাতে শুরু করছেন বলে অনুমান রাজনৈতিক বিশেষজ্ঞদের। আর সেই অনুমান অনেকটাই স্পষ্ট হলো যখন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বার্তা দিলেন, প্রধানমন্ত্রীর পদ থেকে নরেন্দ্র মোদিকে সরাতে গেলে সমস্ত বিরোধী দলগুলোকে এককাট্টা হতে হবে।

পাশাপাশি বিজেপি যেভাবে বিরোধী কণ্ঠ রোধ করতে কেন্দ্রীয় এজেন্সির সাহায্য নেয়, সে ব্যাপারেও সরব হয়েছেন তৃণমূল নেত্রী। রাজনৈতিক মহলের একাংশের মতে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সর্বভারতীয় ক্ষেত্রে মোদি বিরোধিতার উদ্যোগ নিলেন জাতীয় পরিপ্রেক্ষিতে কৃষক আন্দোলনকে সমর্থন করে। সেক্ষেত্রে বিরোধী ঐক্য বলবৎ করতে এবার হয়তো দেখা যেতে পারে কৃষক আন্দোলনের অন্যতম মুখ রাকেশ টিকাইতকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!