এখন পড়ছেন
হোম > জাতীয় > বড় পালক মোদির মুকুটে! এবার WHO-এর বড়সড় পদে বসতে চলেছেন ভারতের স্বাস্থ্যমন্ত্রী

বড় পালক মোদির মুকুটে! এবার WHO-এর বড়সড় পদে বসতে চলেছেন ভারতের স্বাস্থ্যমন্ত্রী



কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন পেশায় একজন ইএনটি স্পেশালিস্ট। করোনা পরিস্থিতিতে বর্তমানে বার বার খবরের শিরোনামে এসেছে তাঁর নাম। ইতিমধ্যেই জানা গেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি বড় পদে অধিষ্ঠিত হতে চলেছেন দেশের স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন।

সূত্রের খবর অনুযায়ী জানা গেছে গত মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভারতকে একজিকিউটিভ বোর্ডের সদস্য হিসাবে মনোনীত করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন একজিকিউটিভ বোর্ডের চেয়ারম্যান পদে অধিষ্ঠিত হতে চলেছেন বলে জানা গেছে। এক সংবাদ মাধ্যম সূত্রের খবর বছরে দুবার তাঁকে একজিকিউটিভ বোর্ডের বৈঠকে নেতৃত্ব দিতে হবে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে তিনি জাপানের নাকাটানির স্থলাভিষিক্ত হবেন। অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সূত্রের খবর দক্ষিণ পূর্ব এশিয়ার গ্রুপের তরফে গত বছর জানানো হয়েছিল ভারতকে একজিকিউটিভ বোর্ডের জন্য তিন বছরের জন্য মনোনীত করা হবে। সেক্ষেত্রে চেয়ারম্যানের পদটি প্রতি বছর আঞ্চলিক ভিত্তিতে পরিবর্তিত হবে এমনটাই সূত্র মারফত জানা গেছে।

জানা গেছে সেই পদ্ধতি অবলম্বন করে এই বছর একজিকিউটিভ বোর্ডের চেয়ারম্যান পদের শিরোপাটি পড়তে চলেছেন ইএনটি স্পেশালিস্ট তথা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন। সূত্রের খবর অনুযায়ী জানা গেছে একবছর পর হর্ষবর্ধন একজিকিউটিভ বোর্ডের সদস্য হিসাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে যুক্ত থাকবেন। প্রসঙ্গত জানা যায় ২০১৬ সালে এই একই পদে অধিষ্ঠিত ছিলেন দেশের স্বাস্থ্য মন্ত্রী জেপি নাড্ডা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!