এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মোদীর জন্মদিনকে সামনে রেখে ‘সেবা সপ্তাহের’ মাধ্যমে বাংলায় ঝড় তোলার পরিকল্পনায় বিজেপি

মোদীর জন্মদিনকে সামনে রেখে ‘সেবা সপ্তাহের’ মাধ্যমে বাংলায় ঝড় তোলার পরিকল্পনায় বিজেপি



লোকসভা নির্বাচনে সারা দেশের উন্নয়নকে সামনে রেখে সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে দ্বিতীয়বারের জন্য কেন্দ্রের ক্ষমতায় এসেছে নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকার। কিন্তু লোকসভায় তারা ভালো ফল করলেও সাধারণ মানুষ যাতে বিজেপির প্রতি আরও বেশি করে আস্থা, ভরসা রাখে, তার জন্য এবার এক অভিনব পন্থা নিল গেরুয়া শিবির। আর তাই এবার সব জায়গায় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় সরকারের উন্নয়নমূলক প্রকল্পের বিস্তার ঘটাতে চায় বঙ্গ বিজেপি।

সূত্রের খবর, চায়ের দোকান থেকে প্রধানমন্ত্রীর কুর্সি—এই যাত্রাপথে নরেন্দ্র মোদির বিবিধ সেবামূলক কাজের প্রদর্শনী করবে গেরুয়া শিবির। আগামী ১৪ থেকে ২০ সেপ্টেম্বর দেশজুড়ে এই উপলক্ষে ‘সেবা সপ্তাহ’ পালন করবে তারা। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন।

বৃহস্পতিবার রাজ্য বিজেপি দপ্তরে এক সাংবাদিক সম্মেলনে একথাই জানান কেন্দ্রীয়মন্ত্রী তথা দলের তরফে এই কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত অর্জুনরাম মেঘওয়াল। যেখানে তিনি বলেন, জাতীয় পর্যায়ের পাশাপাশি বাংলাতেও এই কার্যক্রম হবে। যেখানে রাজ্যের প্রতিটি জেলায় ন্যূনতম ১০ জন বিশেষভাবে সক্ষম পড়ুয়া ও ব্যক্তিকে পড়াশোনা এবং দেখভালের খরচ জোগানো হবে। কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার মন্ত্রকের থেকে সংশ্লিষ্ট মানুষের রাজ্যওয়াড়ি তালিকা চাওয়া হয়েছে। এই কার্যক্রমে প্রধানমন্ত্রীর উপর লেখা আঞ্চলিক ভাষায় বই প্রকাশ করা হবে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কেন্দ্রীয়মন্ত্রীর কথা অনুযায়ী জানা গেছে, ছোটবেলা থেকেই নরেন্দ্র মোদি সমাজের বিভিন্ন অংশে সেবামূলক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। চা-বিক্রেতা, আরএসএস-এর প্রচারক, বিজেপি নেতা, মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী—সমস্ত জায়গায় থেকেই সেবার কাজ করে গিয়েছেন। দেশবাসীর মধ্যে এই মনোভাব গড়ে তুলতেই বিজেপি এই প্রয়াস নিয়েছে, যেখানে অসংখ্য সামাজিক সংস্থাকে সহযোগী করা হয়েছে। অন্যদিকে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হতে চলা এই কর্মসূচিকে সামনে রেখে প্লাস্টিক ব্যবহারের উপর নিয়ন্ত্রণের ডাক দেবে গেরুয়া শিবির।

সূত্রের খবর, দেশজুড়ে এই বিষয়ে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধিতে একাধিক পদক্ষেপ করবে বিজেপি। এমনকি এর জন্য জেলায় জেলায় কর্মশালা, প্লাস্টিক বর্জন সংক্রান্ত সেমিনারের আয়োজন করা হবে। যেখানে সমাজের বুদ্ধিজীবীদেরও যুক্ত করবে তারা। শুধু প্লাষ্টিক বর্জন কর্মসূচিই নয়, জল সংরক্ষণের গুরুত্বও তুলে দেওয়া হবে বিজেপির এই প্রচারে।

এদিন এ প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুনরাম মেঘওয়াল বলেন, “আগামী কিছুদিনের মধ্যেই দেশের ৬৪টি শহরে ৫ হাজার ৫৯৫টি ইলেকট্রিক বাস দেবে কেন্দ্রীয় সরকার। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে ১০০টি বাসের দাবি রয়েছে। আরও প্রয়োজন হলে কেন্দ্র পশ্চিমবঙ্গকে দিতে প্রস্তত।” এমনকি ইলেকট্রিক বাসের পাশাপাশি ব্যাটারি চালিত গাড়ির চার্জারের পরিকাঠামোও গড়ে দেওয়ার কথা জানান বিজেপির এই কেন্দ্রীয় মন্ত্রী।

তবে কিছুদিন আগেই কেন্দ্রের মোদি সরকার মোটরভিকেল আইন পাস করলেও বাংলাতে এই আইন পাস না হওয়ায় কিছুটা হতাশা প্রকাশ করেছেন অর্জুনরাম মেঘওয়াল। সব মিলিয়ে লোকসভা নির্বাচনের পর এবার নরেন্দ্র মোদির জন্মদিনকে সামনে রেখে সারা দেশের পাশাপাশি বাংলাতেও জোর প্রচারে নামতে চলেছে গেরুয়া শিবির।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!