এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মদন মিত্রের মুখে ‘প্যাক আপ’! চূড়ান্ত জল্পনার মাঝেই জানিয়ে দিলেন রাজনৈতিক ভবিষ্যতের কথা!

মদন মিত্রের মুখে ‘প্যাক আপ’! চূড়ান্ত জল্পনার মাঝেই জানিয়ে দিলেন রাজনৈতিক ভবিষ্যতের কথা!



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  দীর্ঘ সময় ধরে সক্রিয় রাজনীতিতে না থাকলেও এখনও দলে যথেষ্ট জনপ্রিয় আছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। এখনো তিনি রাস্তায় নামলে, বহু মানুষকে তাঁর সঙ্গে চলতে দেখা যায়। অনেককেই দেখা যায় শ্লোগান দিতে, ” যব তক সুরজ চাঁদ রহেগা, মদন মিত্রকা নাম রহেগা।” আবার, এর মধ্যে ‘প্যাক-আপ’ কথাটি লিখে ফেসবুকে পোস্ট করেছিলেন মদন মিত্র। তারপর একের পর এক ফোন পেয়েছিলেন তিনি। তাঁর উত্তর দিলেন মদন মিত্র ফেসবুক লাইভে এসে। নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথাও তিনি জানিয়ে দিলেন ফেসবুক লাইভে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে সক্রিয় রাজনীতি না করেও তাঁর জনপ্রিয়তা দলে যথেষ্ট এখনো। প্রাক্তন মন্ত্রী গর্বিত তাঁর এই জনপ্রিয়তাকে নিয়ে। ফেসবুক লাইভে তিনি জানালেন যে, জনপ্রিয় বলে যারা দলে বিভিন্ন পদ পেয়েছেন। ছবছর পর তাঁদের দেখতে চান তিনি। তিনি জানালেন যে, রাজনৈতিক ময়দান থেকে সরে গেলে, তাঁরা কতখানি জনপ্রিয় থাকবেন, তা তিনি দেখতে চান।

মদন মিত্রের এই বক্তব্যকে কেন্দ্র করে বিশ্লেষকেরা অনুমান করছেন যে, দলকে আকারে-ইঙ্গিতে তিনি যেন বুঝিয়ে দিতে চাইছেন যে, আগামী বিধানসভা নির্বাচনের আগে তাঁর দলের উচিত তাঁকে দলে আপন করে নেওয়া ও দলে তাঁকে বিশেষ পদ দেওয়া। কারণ, দলের জন্য যেমন তিনি পরিচিতি পেয়েছেন, তেমন দলকে তিনি দিয়েওছেন অনেক। অনেকবার তিনি জয়ের মুখ দেখিয়েছেন দলকে। দলের সঙ্গে তিনি কোনদিন বিশ্বাস ঘাতকতা করেননি। আগামীদিনেও তিনি তা করতে চান না।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

তাঁর ফেসবুকে লেখা প্যাক-আপ বিষয়টি নিয়ে তিনি জানালেন যে, প্যাক-আপ করার অর্থ শুধু কোন কিছু শেষ করে ফেলা নয়। তাঁর কথায় প্যাক-আপ বলতে বোঝায়, সমস্ত কিছু গুছিয়ে নিয়ে আবার আসরে নেমে পড়া। বিশ্লেষকেরা বলছেন যে, তার এই বক্তব্যের মাধ্যমে প্রাক্তন মন্ত্রী মদন মিত্র বুঝিয়ে দিলেন যে, শাসকদল তৃণমূলে তাঁর জনপ্রিয়তা ও ক্ষমতা এখনও যথেষ্ট। আগামী বিধানসভা নির্বাচনের আগে দল যদি তাঁকে কোনো পদ নাও দেয়, তবুও আগামী দিনে দলকে জয়ের মুখ দেখাতে তিনি যে সবরকম ভাবে সচেষ্ট হবেন। সেটাই প্রকারান্তরে তিনি বুঝিয়ে দিলেন।

গতকাল ফেসবুক লাইভে দলবদলের প্রসঙ্গ নিয়েও কথা বললেন তিনি। যেখানে সরাসরি নাম না নিয়েও তিনি শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করলেন। রাজ্যের প্রাক্তন মন্ত্রী জানালেন যে, তিনিও চপাড়ে চড়েননি, তা বলে কি তিনি জনপ্রিয় নন। এরপর তিনি বুঝিয়ে দিলেন যে, দল তাঁর থেকে সাময়িকভাবে মুখ ফিরিয়ে নিলেও, সারা জীবন তিনি দলের বিশ্বস্ত সৈনিক হিসেবে থেকে যাবেন। লোভে তিনি পা দেবেন না কোনদিন। মদন মিত্র জানালেন যে, অনেকে হয়তো ভাবছেন যে, তাঁর এখন দুঃখ হচ্ছে, রাগ হচ্ছে। কিন্তু আসলে তিনি আগের মতোই রয়ে গিয়েছেন। যিনি প্রয়োজনে প্রাণ দিতে পারেন, কিন্তু দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবেন না কোনদিন।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!