এখন পড়ছেন
হোম > অন্যান্য > হাত থেকে পরে মোবাইল ভাঙার দিন শেষ, এসে গেল চমকে দেওয়া নতুন মোবাইল-গার্ড

হাত থেকে পরে মোবাইল ভাঙার দিন শেষ, এসে গেল চমকে দেওয়া নতুন মোবাইল-গার্ড



হাত থেকে মোবাইল ফোন পড়ে গেলেই দুশ্চিন্তা বিকল ফোন হাতে নিয়ে কোথায় না এখন দৌড়তে হয় ! এমন ভাবনার দিন ফুরলো এবার।  এক জার্মান ছাত্র এমন একটি মোবাইল কেস ডিজাইন করেছে, যা হাত থেকে ফোন পড়ে গেলে ক্ষতিগ্রস্ত হওয়া থেকে ফোনকে অনায়াসেই বাঁচাবে। অবশ্য এখনই বাজারে এইরকম অনেক বিকল্প রয়েছে। যা ফোনকে ফাটল বা স্ক্র্যাচের হাত থেকে রক্ষা করতে পারে। কিন্তু সেগুলির তুলনায় ও নতুন কেস টি অনেক হালকা বলে ঐ জার্মান ছাত্র দাবি করেছে। অভিনব প্রযুক্তিতে নির্মিত এই  ফোন কেস একটি নির্দিষ্ট উচ্চতা থেকে মাটিতে পড়লেই অ্যাক্টিভেট হয়ে যাবে। এই ফোন কেসটিতে ফোনের সঙ্গে লাগানো চারটি স্প্রিংয়ের পায়া থাকে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা যাচ্ছে মাটিতে ফোন পড়ার সময়ে এই চারটি পায়া খুলে যায় আর ফোনকে আচমকা আঘাত পাওয়ার হাত থেকে বাঁচায়। নব আবিষ্কৃত এই সিস্টেম বা টেকনোলজি নাম অ্যাকটিভ ড্যাম্পিং । এক সর্ব ভারতীয় গণ মাধ্যমের প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে জার্মানির অ্যালেন বিশ্ববিদ্যালয়ের ২৫ বছর বয়সী এক ছাত্র ফিলিপ ফ্রেনজেলের মাথায় প্রথম এই চিন্তাটি আসে। ভুলবশতঃ তিনি একবার জ্যাকেটের পকেটে মোবাইল আছে খেয়াল না করেই তাঁর জ্যাকেট টি ছুড়ে ফেলেছিলেন।  ঐ সময়ে সিঁড়িতে ধাক্কা লেগে তাঁর ফোন ভেঙ্গে যায়।

আর তারপরেই তাঁর এই এয়ারব্যাগের ভাবনা মাথায় আসে। যদিও বাজারে এখনও এই এই এয়ারব্যাগটি আসেনি। একটি মাত্র পেটেন্ট আছে, যা এখন শুধু মাত্র ফ্রেঞ্জেলের কাছেই রয়েছে। এই অসামাণ্য আবিষ্কারের জন্যে জার্মান মেকাট্রনিক্স সোসাইটি থেকে ফ্রেঞ্জেলকে সম্মানিতও করা হয়েছে। বাজারে কবে এই এয়ারব্যাগ মোবাইল কেস আসবে সেই অপেক্ষায় সকলেই এখন মুখিয়ে রয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!