এখন পড়ছেন
হোম > অন্যান্য > তান্ডবের পর এবার মির্জাপুর! সিনে দুনিয়ার নতুন বিতর্কে ওয়েব সিরিজ।

তান্ডবের পর এবার মির্জাপুর! সিনে দুনিয়ার নতুন বিতর্কে ওয়েব সিরিজ।



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি আলি আব্বাস জাফরের পরিচালিত তাণ্ডব নিয়ে কার্যত তাণ্ডব চলেছে নেটজগতে। সেখানে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ উঠতে দেখা গিয়েছে আমাজন প্রাইমের এই ওয়েব সিরিজটির বিরুদ্ধে। জনরোষের মুখে ক্ষমা চাইতে হয়েছিল ওয়েব সিরিজটির নির্মাতাদের। তবে সেই ঝামেলা মিটতে না মিটতেই এবার নিন্দুকদের নিশানায় উঠে এসেছে অ্যামাজন প্রাইমেরই আরো একটি ওয়েব সিরিজ ‘মির্জাপুর ২’ এর নাম।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অক্টোবরে মুক্তি পেয়েছে মির্জাপুর ২। লকডাউনে বাড়ি বসে বসে মানুষ যখন বোর হয়ে গিয়েছিল তখন এই অনলাইন সিরিজগুলো মানুষকে বিনোদন করে। সেখানে মির্জাপুরের দ্বিতীয় সিজন আসায় পরম উৎসাহী ছিল অনুরাগীরা। আর কাহিনী হিসেবে সামনে এসেছিল স্থানীয় ডন কালীন ভাইয়ার চরিত্রে অভিনয় করা পঙ্কজ ত্রিপাঠী ও তাঁর অপরাধের সাম্রজ্যএর। তবে এর সঙ্গেই এই সিরিজে অভিনয় করতে দেখা যায়, আলি ফজল ওরফে গুড্ডু পন্ডিত, মুন্না ওরফে দিব্যেন্দু সহ আরও অনেকে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে এই সিরিজটির বিরুদ্ধে আগেই এফআইআর করা হয়েছিল বলে জানা গেছে। সেখানে এবার সরাসরি সুপ্রিম কোর্ট এই ঘটনার পরিপ্রেক্ষিতে তথ্য পেশ করতে বলেছে বলেই জানা যায়। ওয়েব সিরিজটি নিয়ে মির্জাপুর কোটওয়ালি পুলিশ থানায় অভিযোগ করতে দেখা গেছে অরবিন্দু চতুর্বেদী নামের এক ব্যক্তিকে। ওই ব্যক্তির মতে, এই ওয়েব সিরিজের মাধ্যমে উত্তর প্রদেশের মির্জাপুর নামক শহরের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

আর এমন দাবি জানিয়েই শীর্ষ আদালতে পিটিশন দায়ের হয়েছে বলেও জানা গেছে। ভারতীয় দণ্ডবিধির ২৯৫ এ, ৫০৪, ৫০৫-এই তিন ধারায় ধর্ম ও ধর্মীয় ভাবাবেগে আঘাত, উস্কানিমূলক মন্তব্যের মাধ্যমে জনগণের শান্তিভঙ্গ করা ও জনতাকে বেআইনি কাজে উৎসাহিত করা সহ তথ্য-প্রযুক্তি আইনের বিভিন্ন ধারায় মামলা করা হয়েছে। আর এরই সঙ্গে মামলাতে সুপ্রিম কোর্টের তরফে জবাব চেয়ে নোটিশ জারি করা হয়েছে ওয়েব সিরিজের নির্মাতা এবং ওটিটি প্ল্যাটফর্মের বিরুদ্ধে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!