এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > সংখ্যালঘু অধ্যুষিত অধীর- গড়েও বিজেপি বাড়ছে তীব্র গতিতে? প্রমাণ দিয়ে গেল রামমন্দিরের ভূমিপুজো

সংখ্যালঘু অধ্যুষিত অধীর- গড়েও বিজেপি বাড়ছে তীব্র গতিতে? প্রমাণ দিয়ে গেল রামমন্দিরের ভূমিপুজো



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  5 আগস্ট লকডাউনের দিন ঘোষণা হলেও, রাম মন্দিরের ভূমি পূজা উপলক্ষে রাজ্যের বিভিন্ন জেলায় পূজার্চনা করতে দেখা গেছে বিজেপি নেতা কর্মীদের। তবে মুর্শিদাবাদ জেলায় প্রথম থেকেই বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছিল, লকডাউনের গুরুত্বকে মান্যতা দিয়ে সেভাবে তারা পথে নামবে না। কিন্তু আশ্চর্যজনকভাবে বেলা গড়াতেই বহরমপুর সহ মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায় আট-দশ বছরের বালকদের রাম সাজিয়ে স্কুটার করে পাড়ায় ঘুরতে দেখা গেল বিজেপি নেতা কর্মীদের।

যেখানে সামাজিক দূরত্ব পালন করা তো দূর অস্ত, অনেকের মুখেই মাস্ক পর্যন্ত ছিল না। আর অধীর রঞ্জন চৌধুরী তথা কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত মুর্শিদাবাদ জেলাতেও যেভাবে বিজেপি রাম মন্দিরের ভূমি পুজোর সেলিব্রেশনে মেতে উঠল, তাতে রীতিমত চাপে কংগ্রেস-তৃণমূল সহ অন্যান্য রাজনৈতিক দলগুলো। অনেকেই বলছেন, মুর্শিদাবাদ জেলা সংখ্যালঘু অধ্যুষিত এলাকা বলে পরিচিত।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু সেখানেও বিজেপির পক্ষ থেকে রাম মন্দিরের পূজা উপলক্ষে যে উচ্ছাস লক্ষ্য করা গেল, তা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। জানা গেছে, এদিন বহরমপুরের বেশকিছু ওয়ার্ডে রামের পূজা অনুষ্ঠিত হয়। কোথাও ছবি টাঙিয়ে, আবার কোথাও বা ছোট ছোট ছেলেমেয়েদের রাম এবং সীতা সাজিয়ে পূজার্চনা করেন বিজেপি নেতা কর্মীরা। কিন্তু লকডাউনের এই পরিস্থিতিতে কেন স্বাস্থ্যবিধিকে মান্যতা না দিয়েই বিজেপির পক্ষ থেকে এই রকম কর্মসূচি নেওয়া হল?

এদিন এই প্রসঙ্গে মুর্শিদাবাদ উত্তর জেলা বিজেপির সভাপতি গৌরীশঙ্কর ঘোষ বলেন, “লকডাউন ঘোষণা করায় রাজ্যের মানুষ ভালোভাবে নেয়নি। ভূমি পুজো শুরু হওয়ায় বহরমপুর শহরের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছিল ইচ্ছাকৃতভাবে‌। এর জবাব‌ ব্যালটে আসবে।” তবে যে যাই বলুন না কেন, মুর্শিদাবাদের মত কংগ্রেসের শক্ত ঘাঁটিতে যেভাবে বিজেপি রাম মন্দিরের ভূমি পূজা উদযাপনের মধ্য দিয়ে তাদের শক্তি প্রদর্শন করতে শুরু করল, তাতে বিজেপি বিরোধী দলগুলোর মধ্যে চাপ অনেকটাই বাড়ল বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!