এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > মিহির বিজেপিতে যেতেই আরেক বিদ্রোহীকে ধরে রাখতে তৃণমূল মরিয়া হলেও, নেতা নিজে দল ছাড়তে অনড়!

মিহির বিজেপিতে যেতেই আরেক বিদ্রোহীকে ধরে রাখতে তৃণমূল মরিয়া হলেও, নেতা নিজে দল ছাড়তে অনড়!



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বড়সড় উইকেট পড়লো শাসকদল তৃণমূলের। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন কোচবিহার দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী। দলের বিরুদ্ধে যথেষ্ট ক্ষুব্ধ ছিলেন তিনি। তিনি বিজেপিতে যোগ দিতেই উত্তরবঙ্গের আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান আশিস দত্তকে দলে ধরে রাখতে সচেষ্ট হল তৃণমূল। তাঁর দলত্যাগ রোধ করতে গত বৃহস্পতিবার তাঁর সঙ্গে ফোনে কথা বলেছিলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। গতকাল শুক্রবার আলিপুরদুয়ার শহরের মাধব মোড়ে আশিস বাবুর বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে কথা বললেন আলিপুরদুয়ার জেলা তৃণমূল সভাপতি মৃদুল গোস্বামী।

তবে জেলা সভাপতি ও পর্যটন মন্ত্রীর বারবার অনুরোধ সত্বেও, গতকাল শুক্রবার বর্ষীয়ান তৃণমূল নেতা আশিসবাবু স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন যে, দল ছাড়ার সিদ্ধান্তে তিনি অটল। গতকাল, বিধায়ক মিহির গোস্বামী বিজেপিতে যোগ দিয়ে দলের অস্বস্তি চূড়ান্তভাবে বাড়িয়ে দিলেন। এবারে আশিসবাবুকে বুঝিয়ে তাঁকে দলে রাখতে মরিয়া হয়ে উঠেছে তৃণমূল।

আলিপুরদুয়ার তৃণমূল জেলা কমিটি সূত্রের খবর, আগামী ৩০ সে নভেম্বর আলিপুরদুয়ার শহরের রবীন্দ্রভবনে দলের জেলা কমিটির একটি বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। যেখানে আমন্ত্রণ করা হবে আশিসবাবুকে। তৃণমূলের আশা তিনি দল ছাড়বেন না। পর্যটন মন্ত্রী গৌতম দেব জানিয়েছেন যে, দলে সমস্যা থাকবে, আলোচনার মধ্য দিয়েই তা মেটাতে হবে। তিনি আরও জানিয়েছেন যে, আশিস বাবুর সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছে। তাদের মধ্যে আরও কথা হবে। তবে অসুস্থতার জন্য তিনি এখন হোম আইসোলেশনে আছেন।

অন্যদিকে আলিপুরদুয়ার জেলা তৃণমূল সভাপতি মৃদুল গোস্বামী জানালেন যে, গতকাল শুক্রবার আশিস বাবুর সঙ্গে কথা বলেছেন তিনি। তাঁর ক্ষোভের কথা তিনি শুনেছেন। তাঁর কথায়, আশিসবাবু শাসকদল তৃণমূলের দীর্ঘদিনের একজন প্রবীণ নেতা। তিনি আশা করছেন যে, তিনি দল ছেড়ে যাবেন না। তবে আগামী, ৩০ সে নভেম্বরের বৈঠকে আশিস বাবু উপস্থিত থাকবেন না বলে আগেই জানিয়ে দিয়েছেন।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

দল ছাড়ার সিদ্ধান্তে অনড় রয়েছেন আশিস বাবু। তিনি জানিয়েছেন যে, পর্যটনমন্ত্রী ফোনে তাঁর সঙ্গে কথা বলেছেন। তাকে দল ছাড়তে তিনি নিষেধ করেছেন। জেলা সভাপতি মৃদুল গোস্বামীও গতকাল তাঁর বাড়িতে এসে, তাঁর সঙ্গে দেখা করেছিলেন। কিন্তু দুজনকেই তিনি জানিয়ে দিয়েছেন যে, তিনি দল ছাড়ছেন। তাঁর সিদ্ধান্ত তিনি বদল করছেন না। দলের বিরুদ্ধে তিনি অভিযোগ করেছেন যে, শাসকদল তৃণমূলে উপযুক্ত সম্মান পাচ্ছেন না তিনি। নানাভাবে তাকে অপদস্ত, কোনঠাসা করে রেখেছে দল। প্রসঙ্গত গত বুধবার তিনি দল ছাড়ার কথা ঘোষণা করেছিলেন। তবে তৃণমূল ছেড়ে কোন দলে যোগ দিতে চান তিনি? তা অবশ্য তিনি স্পষ্ট করে জানান নি।

এদিকে বিধানসভা ভোটের নিরিখে জেলায় ঝড় তুলতে একাধিক কর্মসূচি নিয়েছে শাসকদল তৃণমূল। এই উদ্দেশ্যে আগামী ৩০ তারিখ রয়েছে পূর্ণাঙ্গ জেলা তৃণমূল কমিটির বৈঠক। যে বৈঠক আগামী বিধানসভা নির্বাচনে বিধানসভা ভিত্তিক ভোট প্রচার কর্মসূচী গ্রহণ করার কথা রয়েছে। এ বৈঠকে দলের সাংগঠনিক বিষয় ও দলের বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা হবার কথা আছে। কিন্তু তার আগেই দল ছাড়া কথা ঘোষণা করে দলের বিরম্বনা বাড়িয়ে দিলেন আশিস বাবু।

বর্ষীয়ান তৃণমূল নেতা আশিস বাবুকে দলে ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে শাসকদল তৃণমূল। সমস্ত সমস্যা মিটিয়ে দলের নেতৃত্ব তাঁর সঙ্গে আবার বৈঠকে বসার পরিকল্পনা নিল। তবে, তাঁর স্পষ্ট বক্তব্য, আমন্ত্রণ করা হলেও ৩০ তারিখের জেলা কমিটির বৈঠকে উপস্থিত থাকছেন না তিনি। এভাবেই দলের দুশ্চিন্তা বহুগুণে বাড়িয়ে দিয়েছেন তিনি।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!