এখন পড়ছেন
হোম > জাতীয় > মেট্রো,লোকাল ট্রেন বন্ধ থাকলেও, পরিষেবা শুরু হতে চলেছে দূরপাল্লার ট্রেনের, জানুন বিস্তারিত

মেট্রো,লোকাল ট্রেন বন্ধ থাকলেও, পরিষেবা শুরু হতে চলেছে দূরপাল্লার ট্রেনের, জানুন বিস্তারিত



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা সংক্রমনের কারণে, রাজ্য জুড়ে কঠোর বিধিনিষেধ বলবৎ থাকার কারণে লোকাল ট্রেন ও মেট্রো ট্রেনের পরিষেবা এখনো বন্ধ রয়েছে। তবে দেশের সার্বিক করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় দূরপাল্লার কিছু ট্রেনের পরিষেবা শুরু হতে চলেছে। সেই সঙ্গে একাধিক ইন্টারসিটি ট্রেনের পরিষেবাও শুরু হতে চলেছে। এই সমস্ত ট্রেনকে আপাতত স্পেশাল ট্রেন হিসেবেই চালানো হবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আগামীকাল থেকেই একাধিক ট্রেনের টিকিট কাটা যাবে। রেলের রিজার্ভেশন কেন্দ্র ছাড়াও অনলাইনে টিকিট কাটা যাবে। তবে বেশ কিছু বিধিনিষেধ মেনেই ট্রেনে ওঠা যাবে। এক্ষেত্রে, আরও বেশি বিধি-নিষেধ আরোপ করার সম্ভাবনা রয়েছে। একাধিক ট্রেনের পরিষেবা আগামী সপ্তাহ থেকে চালু হবে। যার মধ্যে আছে শিয়ালদা নিউ জলপাইগুড়ি, কলকাতা শিলঘাট, হাওড়া রাঁচী শতাব্দী এক্সপ্রেস। আবার, কলকাতা বালুরঘাট, কলকাতা লালগোলা, হাওড়া রামপুরহাট স্পেশাল ট্রেনের চলাচল শুরু হবে। এছাড়াও কলকাতা বালুরঘাট স্পেশাল, কলকাতা হলদিবাড়ি স্পেশাল ট্রেনগুলির পরিষেবাও আগামী সপ্তাহ থেকে শুরু হবে।

দেশের সার্বিক করোনা সংক্রমণ কমে আসায় ও রেলযাত্রীদের চাহিদার কথা চিন্তা করে আপাতত আরো ৬৬০ টি দূরপাল্লার ট্রেন চালু হচ্ছে। এদিকে, গত ১ লা জুন থেকে বেশকিছু দূরপাল্লার ট্রেনের পরিষেবা চালু হয়েছে। এতদিন ৫২ জোড়া স্পেশাল ট্রেন চালানো হয়েছিল। এর সংখ্যা আরো বাড়ানো হবে। স্থানীয় পরিস্থিতি ও ট্রেনের চাহিদার উপর নির্ভর করে ধাপে ধাপে পরিষেবা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে, পরিষেবা চালু হলেও করোনা পরিস্থিতিতে যাত্রীসংখ্যা কেমন হবে? তা নিয়ে যথেষ্ট প্রশ্ন রয়েছে। এই পরিস্থিতিতে দূরপাল্লার ট্রেন চালানো আদৌ লাভজনক হবে কিনা? তা নিয়েও রয়েছে সংশয়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!