এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > মেট্রো রেলে যাত্রার বিষয়ে বিশেষ সিদ্ধান্ত মেট্রোরেল কর্তৃপক্ষের, জানুন বিস্তারিত

মেট্রো রেলে যাত্রার বিষয়ে বিশেষ সিদ্ধান্ত মেট্রোরেল কর্তৃপক্ষের, জানুন বিস্তারিত



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –   করোনা সংক্রমনের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল মেট্রো পরিষেবা। গত ২২ সে মার্চ থেকে কলকাতা মেট্রো পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছিল। পরিষেবা পুনরায় চালু হয়েছিল গত ১৪ ই সেপ্টেম্বর। সে সময়ে অল্প সংখক রেক নিয়ে একাধিক বিধি নিষেধ জারি করে শুরু করা হয় পরিষেবা। সেসময় ই পাস বাধ্যতামূলক করা হয়। এবার থেকে ই পাস তুলে দেবার সিদ্ধান্তের কথা জানালো মেট্রো রেল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গত ৪ ঠা জানুয়ারি থেকে মেট্রো রেলে ই পাসের বিষয়ে বেশ কিছুটা ছাড় দেয়া হয়েছিল। জানানো হয়েছিল, অফিসের সময় বাদ দিলে অন্য সময় ইপাস বাধ্যতামূলক থাকবে। জানানো হয়েছিল, প্রবীণ নাগরিক ও শিশুদের বাদ দিলে সাধারণ যাত্রীদের অফিস বাদ দিয়ে অন্য সময় ই পাস বাধ্যতামূলক। তবে, ব্যতিক্রম রাখা হয়েছিল শনি, বরিবারে।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

এবার মেট্রোর পক্ষ থেকে জানানো হলো, আগামী ১৮ ই জানুয়ারি থেকে মেট্রোতে ই পাস বাধ্যতামূলক থাকছে না। শুধুমাত্র স্মার্ট কার্ড থাকলেই মেট্রোতে ওঠার অনুমতি পাওয়া যাবে। তবে এখনই মেট্রোরেলে টোকেন ব্যবহার করা হবে না। যাত্রীদের থেকে টোকেনের মাধ্যমে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। এ কারণেই টোকেন ব্যবহার এখন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টোকেনের পরিবর্তে এখন থেকে কিউআর কোড দেওয়া টিকিট মেট্রোয় চালু হতে চলেছে। কিউআর কোড দেওয়া টিকিট ব্যবহার করে মেট্রোতে ওঠা যাবে বলে মেট্রোর পক্ষ থেকে জানানো হয়েছে। কিউআর কোড এর দ্বারা সহজেই তথ্যের আদান প্রদান করা সম্ভব হয়।

সম্প্রতি নোয়াপাড়া- দক্ষিণেশ্বরে মেট্রোরেল সফলভাবে দুটি ট্রায়াল সম্পন্ন করেছে। আগামী দু-তিন মাসের মধ্যে নিউ গড়িয়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা সম্প্রসারিত হতে পারে বলে জানা যাচ্ছে। মেট্রো পরিষেবা সম্প্রসারিত করতে, এখনো পর্যন্ত খরচ হয়েছে প্রায় ৬০০ কোটি টাকা। আগামী ১৮ ই জানুয়ারি থেকে ই পাস তুলে দিয়ে মেট্রো রেল পরিষেবা আবার তার পুরনো ছন্দে ফিরে আসতে চলেছে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!