এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > অবশেষে কাটল জট – উঠছে হবু ডাক্তারদের অনশন, কোন পথে হল সমাধান জেনে নিন

অবশেষে কাটল জট – উঠছে হবু ডাক্তারদের অনশন, কোন পথে হল সমাধান জেনে নিন



এই মুহূর্তে রাজ্যের সবথেকে বড় আলোচ্য বিষয় ছিল মেডিক্যাল কলেজের সিনিয়র ছাত্রদের গত ১৪ দিন ধরে চলা অনশন। প্রথমে তাঁদের দাবি নিয়ে মাথায় ঘামাতে চাননি কলেজ কর্তৃপক্ষ বলে অভিযোগ। কিন্তু ধীরে ধীরে চাপ বাড়তে থাকে – বিরোধী রাজনৈতিক দলগুলি তো বটেই অনশনকারীদের পাশে দাঁড়ান রাজ্যের বুদ্ধিজীবীরাও।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর তারফলে ছাত্রদের দাবি পৌঁছে যায় বাংলার ঘরে ঘরে। শেষপর্যন্ত চাপের মুখে কলেজ কর্তৃপক্ষ ছাত্রদের সব দাবি মেনে নেওয়ার সিদ্ধান্ত নিল। কলেজ সূত্রে পাওয়া খবর থেকে জানা যাচ্ছে, সিনিয়ন ছাত্রদের রাখা হবে নতুন হস্টেলের দুটি তলায় এবং পাশাপাশি পুরনো হস্টেলের সংস্কারও করা হবে।

প্রসঙ্গত, এর আগে বিধানসভায় বিবৃতি দিয়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, হস্টেল সমস্যা কলেজের অভ্যন্তরীণ বিষয়, কলেজের অভ্যন্তরীণ বিষয়ে সরকার হস্তক্ষেপ করতে চায় না। তবে কলেজ সঠিক সিদ্ধান্ত নেবে বলেই আমি আশাবাদী। এরপরেই, কলেজ কর্তৃপক্ষ অনশনরত ছাত্রদের সাথে কথা বলে ছাত্রদের তোলা দাবিগুলি মেনে নেওয়ার সিদ্ধান্ত নেয়। ফলে ১৪ দিন পরে অনশন প্রত্যাহার করে নিলেন রাজ্যের হবু ডাক্তাররা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!