এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মতুয়া ভোট ব্যাংক ফিরে পেতে, বিশেষ পদক্ষেপ তৃণমূলের

মতুয়া ভোট ব্যাংক ফিরে পেতে, বিশেষ পদক্ষেপ তৃণমূলের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একসময় মতুয়া ভোট ব্যাংকের প্রায় পুরোটাই শাসক দল তৃণমূলের হস্তগত ছিল। কিন্তু, গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে মতুয়া ভোট ব্যাংকে বড়সড় ফাটল দেখা দেয়। মতুয়া ভোটব্যাঙ্কের অনেকটাই চলে যায় বিজেপির দিকে। বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর জয়লাভ করেন। আগামী বিধানসভা নির্বাচনের পূর্বে মতুয়া ভোটব্যাঙ্ক আবার নিজেদের দখলে আনতে বিশেষ পদক্ষেপ নিল রাজ্যের শাসক দল তৃণমূল।

আগামী ৩০ সে জানুয়ারি ঠাকুরনগরে সভা করতে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর এই সভার পূর্বেই আজ মতুয়াদের বিভিন্ন নেতাদের সঙ্গে বৈঠক করতে চলেছে শাসকদল তৃণমূল। মতুয়া নেতাদের সঙ্গে বৈঠকে উপস্থিত হতে চলেছে দলের শীর্ষ নেতৃত্ব। আজকের এই বৈঠকে উপস্থিত থাকতে চলেছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, মন্ত্রী ব্রাত্য বসু, তৃণমূল সাংসদ সৌগত রায় প্রমুখরা। মতুয়াদের মন বুঝে তাঁদের তৃণমূল মুখী করতেই আজকের এই বৈঠক।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গত লোকসভা নির্বাচনে তৃণমূলের দিক থেকে অনেকটাই মুখ ফিরিয়ে নিয়েছিলেন মতুয়ারা। এর ফলে পরাজয় ঘটেছিল তৃণমূলের। গত লোকসভা নির্বাচনে মতুয়াদের নাগরিকত্ব দেয়ার আশ্বাস দিয়ে বাজিমাত করেছিল বিজেপি। তবে, সম্প্রতি নাগরিকত্ব আইন নিয়ে দলের সঙ্গে বেশ কিছুটা অভিমান প্রকাশ করতে দেখা যাচ্ছে বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকে। তবে, বিজেপি নেতা মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয় তাঁর সঙ্গে একাধিকবার বৈঠক করে, তাঁকে শান্ত করার চেষ্টা করছেন। আবার, আগামী ৩০ সে জানুয়ারি ঠাকুরনগরে সভা করতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর পূর্বে তৃণমূলের আজকের এই বৈঠক।

আগামী নির্বাচনে মতুয়া ভোট ব্যাংক নিজেদের দখলে আনতে তৎপর তৃণমূল নেতৃত্ব। গতমাসে রানাঘাটে সভা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, মুখ্যমন্ত্রী সবসময় মতুয়াদের পাশেই আছেন। বিজেপি তাঁদের ভুল বোঝাচ্ছে। আবার, তাঁদের দিকে বারবার দরাজ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। হরিচাঁদ ঠাকুরের জন্মদিন মধুকৃষ্ণ ত্রয়োদশী তিথিতে সরকারি ছুটি ঘোষণা করেছেন তিনি। ইতিপূর্বে, মতুয়াদের কাছে টানতে মতুয়া উন্নয়ন বোর্ডের কথা মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছিলেন। হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় ঘোষণা ও তার কাজ শুরু করা, এছাড়া হরিচাঁদ ঠাকুরের জীবনী সিলেবাসের অন্তর্ভুক্ত করা ইত্যাদি একাধিক পদক্ষেপ নিয়েছিলেন তিনি।

এবার আগামী বিধানসভা নির্বাচনের পূর্বে মতুয়া ভোটব্যাঙ্ক ফিরে পেতে তেড়ে-ফুঁড়ে নেমেছে শাসকদল তৃণমূল। একদিকে যেমন চলছে বিজেপির বিরুদ্ধে প্রচার, অন্যদিকে মতুয়াদের কাছে টানতে নানারকম পদক্ষেপ নেওয়া হচ্ছে। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন যে, মতুয়ারা জানেন যে, সব সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের পাশে রয়েছেন। তাই তাঁরা আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই ভোট দেবেন।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!