এখন পড়ছেন
হোম > জাতীয় > মাসপূর্তিতে এবার মুখ্যমন্ত্রী দিলেন সংখ্যালঘু মুসলিমদের বড় বার্তা, জল্পনা রাজনৈতিক মহলে

মাসপূর্তিতে এবার মুখ্যমন্ত্রী দিলেন সংখ্যালঘু মুসলিমদের বড় বার্তা, জল্পনা রাজনৈতিক মহলে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বাংলার মতন আসামের বিধানসভা নির্বাচনের আগে অনুপ্রবেশ সংক্রান্ত সমস্যা নিয়ে গেরুয়া শিবির সরব হয়েছিল। বাংলায় অবশ্য বিজেপি জিততে না পারলেও আসামে কিন্তু জয় হয়েছে গেরুয়া শিবিরের। আসামের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আবারও হিমন্ত বিশ্বশর্মা। আসাম সরকারের এক মাস পূর্তি উপলক্ষে এবার অসমের সংখ্যালঘু মুসলিমদের বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, পরিবার পরিকল্পনার নিয়মকানুন মেনেই সেখানে চলতে হবে।

পাশাপাশি আসামের মুখ্যমন্ত্রী সংখ্যালঘু মুসলিমদের উল্লেখ করে জনসংখ্যা নিয়ন্ত্রণের ডাক দিয়েছেন। জানা গিয়েছে, আসামের আনুমানিক তিন কোটির বেশি জনসংখ্যার 31% শুধুমাত্র বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী মুসলিমরা রয়েছেন। বিশেষজ্ঞরা মনে করেন, আসামের 126 টি বিধানসভা কেন্দ্রের মধ্যে প্রায় 35 টি বিধানসভা কেন্দ্রের ভাগ্য নির্ধারক এই অভিবাসনকারী মুসলিমরাই। এবার মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা এইসব অভিবাসনকারী মুসলিমদের জন্য দিলেন বড়োসড়ো বার্তা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তিনি স্পষ্ট ভাষায় জানালেন পরিবার পরিকল্পনা না মেনে চললে কিন্তু একের পর এক সামাজিক সংকট তৈরি হবে এবার আসামে। যার মধ্যে জমি দখল অন্যতম। জমি দখলের অন্যতম কারণ অভিবাসী মুসলিমদের অনিয়ন্ত্রিত জন্ম বলেও মনে করেন আসামের মুখ্যমন্ত্রী। একই সাথে তিনি সবাইকে নিয়ে আসামের জন্য কাজ করার বার্তা দিয়েছেন। সেক্ষেত্রে তিনি উল্লেখ করেছেন বদরুদ্দিন আজমল এর দল এআইডিইউএফ ও অল অসম সংখ্যালঘু ছাত্র ইউনিয়ন বা আমসুর সংগঠনের কথা।

একইসাথে হিমন্ত বিশ্ব শর্মা সংখ্যালঘু সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন সব রকম সমস্যার মোকাবিলায়। পাশাপাশি তিনি সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলাদেরও সচেতন করে তুলতে সরকারি উদ্যোগ নেওয়ার কথা ঘোষণা করেছেন। তবে রাজনৈতিক মহলের অনেকেই মনে করছেন, এভাবে হয়তো আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা সংখ্যালঘু মুসলিমদের ওপর কিয়দংশে চাপ সৃষ্টি করলেন। অন্যদিকে রাজ্যের মুখ্যমন্ত্রীর এই বার্তা জন্ম নিয়ন্ত্রণের ক্ষেত্রে কোন বিশেষ ভূমিকা গ্রহণ করে কিনা সেটাও দেখার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!