এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মসজিদ পরিচালনা নিয়ে অশান্ত তৃণমূলের নন্দীগ্রাম! ঘটনাস্থলে পুলিশ

মসজিদ পরিচালনা নিয়ে অশান্ত তৃণমূলের নন্দীগ্রাম! ঘটনাস্থলে পুলিশ



একদা বাম সরকারের আমলে নন্দীগ্রাম আন্দোলনের মধ্য দিয়ে তৎকালীন সরকারের অস্বস্তি বাড়িয়ে দিয়েছিলেন বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামের আন্দোলনের মধ্য দিয়েই রাজ্যের ক্ষমতার আমূল পরিবর্তন হয়েছে। এবার সেই নন্দীগ্রামেই মসজিদ পরিচালনার টাকা দেওয়াকে কেন্দ্র করে তীব্র গোষ্ঠী সংঘর্ষ সৃষ্টি হল।

যার ফলে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়। প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই নন্দীগ্রামের মসজিদ পরিচালনার জন্য দুই গোষ্ঠীর বিবাদ তৈরি হয়েছিল। সম্প্রতি ভয়াবহ ঘূর্ণিঝড় তান্ডব চালানোর পর একগোষ্টী অপর গোষ্ঠীর কাছে এই মসজিদ পরিচালনার জন্য অর্থ দাবি করে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে অপর গোষ্ঠীর পক্ষ থেকে সেই অর্থ দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দেওয়া হয়।‌ আর এতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। জানা গেছে, দু পক্ষের এই গন্ডগোলে বাশ, রড দিয়ে একে অপরের দিকে আক্রমণ করতে শুরু করে। এদিকে পরিস্থিতি শান্ত করতে পুলিশের পক্ষ থেকে 5 জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিন এই প্রসঙ্গে পুলিশের পক্ষ জানানো হয়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে ভয়াবহ দূর্যোগের মধ্যে যেভাবে মসজিদগুলোর কমিটির মধ্যে বিবাদ তৈরি হলেও, তাতে অস্বস্তি বাড়বে বলেই আশঙ্কা বিশেষজ্ঞদের। একদা পরিবর্তনের আতুড়ঘরে যেভাবে পরিস্থিতি আয়ত্তে বেড়িয়ে যাচ্ছে, তাতে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিক। তবে এখন প্রশাসনের পক্ষ থেকে পাঁচজনকে এই ব্যাপারে গ্রেপ্তার করার পর পরিস্থিতি কতটা আয়ত্তে আসে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!