এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > মারাত্মক বিস্ফোরণে ছিন্নভিন্ন দেহ, এলাকায় বিশাল পুলিশবাহিনী

মারাত্মক বিস্ফোরণে ছিন্নভিন্ন দেহ, এলাকায় বিশাল পুলিশবাহিনী



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মারাত্মক দুর্ঘটনা মালদার কালিয়াচকের সুজাপুরে। প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ হয়ে পাঁচজন শ্রমিকের মৃত্যু। ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিলো যে ওই এলাকার 100 থেকে 200 মিটার দূরত্ব পর্যন্ত দেহাংশ ছড়িয়ে পড়ে। আর তাতেই চূড়ান্ত আতঙ্ক বেড়ে গেছে সাধারণ মানুষের। পুলিশ ইতিমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছে। অন্যদিকে নিহত ও আহতদের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হয়েছে।

সম্প্রতি মালদা কালিয়াচক সুজাপুর এর জ্ঞানপাড়ায় একটি প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে 5 জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এই দুর্ঘটনায় আহত হয়েছেন 5 জন। পরিস্থিতি খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই সেখানে পৌঁছেছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। অন্যদিকে নবান্নে এদিন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় প্রসেসিং মেশিনে কাজ চলাকালীন তীব্র বিস্ফোরণ হয়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মালদার জেলা শাসকের সাথে ও পুলিশ সুপারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ রাখা হচ্ছে বলে জানা গিয়েছে।

মুখ্যসচিব এদিন ঘোষণা করেন নবান্নে, যারা মারা গেছেন তাঁদের প্রত্যেক পরিবারকে 2 লাখ টাকা এবং আহতদের 50 হাজার টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ সুজাপুর বাস স্ট্যান্ড লাগোয়া ওই প্লাস্টিক কারখানায় ক্রাশার বিস্ফোরণ হয়। বিকট শব্দে এলাকা কেঁপে ওঠে। জানা গিয়েছে, কর্মরত শ্রমিকদের মধ্যে ঘটনাস্থলেই 5 জনের মৃত্যু হয়। আহতদের নিকটবর্তী মালদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের অবস্থাও এই মুহূর্তে আশঙ্কাজনক।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্লাস্টিক থেকে দানা তৈরির যে ক্রাশার মেশিন থাকে সেই মেশিনেই ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। সে সময় যারা কারখানায় কাজ করছিলেন, তাঁরা বিস্ফোরণের আঘাত সইতে না পেরেই ছিন্নভিন্ন হয়ে যায়। পুলিশ ও স্থানীয় মানুষজন উদ্ধারকাজে হাত লাগায়। সূত্রের খবর, প্লাস্টিক কারখানায় 50 জন শ্রমিক কাজ করতেন। স্থানীয় এক ব্যবসায়ী ওই কারখানার মালিক বলে জানা গিয়েছে। জেলার পুলিশ সুপার অলক রাজোরিয়া জানিয়েছেন, যান্ত্রিক ত্রুটির কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

আপাতত পুলিশি তদন্ত শুরু হয়েছে বড় মাপের বিস্ফোরণে মৃত্যু ঘটেছে। অন্যদিকে মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ নিয়ে ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে। এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে তদন্তকারী দল পৌঁছেছে ঘটনাস্থলে। ঘটনার পেছনে যান্ত্রিক গোলযোগ নাকি রয়েছে অন্য কোনো কারণ, তা স্পষ্ট করে জানা যাবে তদন্তের পরেই। তবে এই ঘটনায় ক্ষতিপূরণের ঘোষণা করে রাজ্য সরকার মালদা জেলায় ভোটের রাজনীতি করছে বলে দাবি বিরোধীদের। আপাতত পরিস্থিতির ওপর নজর রাখছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!