এখন পড়ছেন
হোম > অন্যান্য > আবারও মানবিক রূপে হাজির হলেন সোনু সুদ! কি করলেন? জেনে নিন

আবারও মানবিক রূপে হাজির হলেন সোনু সুদ! কি করলেন? জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- মান আর হুঁশ আছে তাই মানুষ। পশুর সঙ্গে মানুষের তফাত মানবিকতার এই জায়গায়। তবে বর্তমানে মানুষের মধ্যে এই মানবিকতারই অভাব লক্ষ্য করা যাচ্ছে। তবে অনেকের মতে এখনো এমন কিছু মানুষ রয়েছেন যাদের মানবিক কাজের অবদানে এখনো পৃথিবীতে কিছু ভালো কর্ম অবশিষ্ট রয়েছে। জীবনে ভালো কাজ করলে ভালো ফল পাওয়া যায় এবং খারাপ কাজ করলে খারাপ ফল লাভ হয়, এই ধারণা ছোট থেকেই মানুষের মধ্যে তৈরি করে দেওয়া হয়। কিন্তু তবুও মানুষ অপরাধ করতে পিছপা হয়না। বহু ক্ষেত্রে নিজের স্বার্থকে অতিক্রম করে মানুষ এগিয়ে আসতে অক্ষম হয়।

তবে কয়েক মাস ধরেই অভিনেতা সোনু সুদের মানবিক দিক নিয়ে সাধারণ মানুষের মধ্যে ভালোলাগা তৈরি হয়েছে বলে জানা গেছে। লকডাউনের শুরু থেকেই পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো, দুস্থ মানুষদেরকে খাবার তুলে দেওয়া, করোনা আক্রান্তদের জন্য চিকিৎসার ব্যবস্থা করা থেকে শুরু করে অনেক মানবিক মুখ লক্ষ্য করা গেছে। এছাড়া এই অভিনেতা কখনো শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাসের সুবিধার্থে ব্যবস্থা করে দিয়েছেন নতুন স্মার্ট ফোনের, আবার কখনো আত্মরক্ষার স্বার্থে তৈরি করেছেন স্কুল। তাঁর অফুরান মানবিক কাজের মধ্যে এবার যোগ হলো একটি নতুন স্কলারশিপ। যার মাধ্যমে দেশের মেধাবী অথচ দরিদ্র ছেলে মেয়েরা পড়া এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পাবে বলেই মনে করেন তিনি।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

স্কলারশিপটির নাম ‘সরোজ সুদ স্কলারশিপ’। জানা গেছে, যেসব পরিবারের বার্ষিক আয় ২ লক্ষ টাকার কম, শুধুমাত্র তাঁরাই এই ‘সরোজ সুদ স্কলারশিপের জন্য আবেদন জানানোর যোগ্য। তবে এক্ষেত্রে শুধু একটাই শর্ত, আবেদনকারী পড়ুয়াকে পড়াশোনায় ভাল হতে হবে। অভিনেতার কথায়, লকডাউনের সময় দুস্থ পরিবারগুলো যে কত কষ্ট করে নিজের সন্তানদের লেখাপড়ার খরচ চালায়, আবার কেউ টাকার অভাবে সন্তানের পড়াশোনা মাঝপথেই থামিয়ে দিতে বাধ্য হয়, তা খুব কষ্ট দিয়েছে তাঁকে। তাই তাদের কথা ভেবেই এবার এই উদ্যোগ নিয়েছেন তিনি। এক্ষত্রে আবেদনকারীদের যাবতীয় পরীক্ষার মার্কশিটের ভিত্তিতেই বেছে নেওয়া হবে তাদের। তাই শিক্ষাগত যোগ্যতা প্রমাণ করতে পারলেই পড়াশোনার খরচ-সহ হোস্টেল ফি, খাবার- সব বিনামূল্যে পেতে পারবেন যে কোনো মেধাবী পড়ুয়া।

তবে করা যাবে কি করে? জানা গেছে, যারা এই স্কলারশিপের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন পাঠাতে হবে scholarships@sonusood.me -এই মেলের ঠিকানায়। এরপর সোনু সুদের টিমের পক্ষ থেকেই যোগাযোগ করা হবে আবেদনপ্রার্থীর সঙ্গে। এই স্কলারশিপের মাধ্যমে মেডিসিন, ইঞ্জিনিয়ারিং, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, রোবোটিকস অ্যান্ড অটোমেশন, সাইবার সিকিউরিটি, ডাটা সায়েন্স, ফ্যাশন, জার্নালিজম অ্যান্ড বিজনেস স্টাডিজ-সহ আরও বিভিন্ন কোর্স করা যাবে বলে জানা গেছে। তাঁর কথায়, লকডাউনের গোড়ার দিকে প্রয়াত বাবার নামে পরিযায়ীদের জন্য খাদ্যসংস্থান কর্মসূচির আয়োজন করলেও মায়ের জন্য কিছু করার ইচ্ছে ছিলো তাঁর। তাই এবারের এই স্কলারশীপ তিনি উৎসর্গ করেছেন মা সরোজ সুদের নামে। জানা যায়, তিনিও এক সময়ে পাঞ্জাবের মোগায় বিনামূল্যে পড়ুয়াদের পড়াতেন। তাই মায়ের অনুপ্রেরণাতেই হয়ত দেশের দুস্থ পড়ুয়াদের জন্য অভিনেতার স্কলারশিপের এই উদ্যোগ বলেই মনে করছেন অনুরাগীরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!