এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মমতার বিরুদ্ধে প্রার্থী শুভেন্দু! চূড়ান্ত খবর জেনে নিন

মমতার বিরুদ্ধে প্রার্থী শুভেন্দু! চূড়ান্ত খবর জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – যত দিন যাচ্ছে, ততই রঙিন হয়ে উঠছে বাংলার বিধানসভা নির্বাচন। প্রায় প্রতি সময় বাঁক নিতে শুরু করেছে নির্বাচনী রণাঙ্গন। কিছুদিন আগেই নন্দীগ্রামে সভা করতে এসে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, এবারের বিধানসভা নির্বাচনে তিনি নন্দীগ্রাম থেকে প্রার্থী হবেন। আর তারপর থেকেই চর্চা শুরু হয়, শুভেন্দু অধিকারীকে জবাব দিতেই মমতা বন্দ্যোপাধ্যায় এবার নন্দীগ্রামে প্রার্থী হতে চলেছেন। তবে এখনও পর্যন্ত তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হয়নি।

কিন্তু অনেকদিন ধরেই গুঞ্জন, মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিয়েছেন, তাই তিনি তৃণমূল কংগ্রেসের নন্দীগ্রামে প্রার্থী হবেন। তবে শুভেন্দু অধিকারীকে জবাব দিতে তিনি নন্দীগ্রামে প্রার্থী হলেও, বিজেপির পক্ষ থেকে কে টিকিট পাবে, তা নিয়ে তৈরি হয়েছিল জল্পনা। অনেকেই বলতে শুরু করেছিলেন, তাহলে কি এবার গোটা রাজ্যের মধ্যে নজরকাড়া কেন্দ্র হিসেবে দেখা দেবে নন্দীগ্রাম?

একদিকে তৃণমূল কংগ্রেসের হয়ে যখন লড়াই করবেন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন কি তার প্রতিপক্ষ হিসেবে দেখা যাবে সেই মমতা বন্দ্যোপাধ্যায়েরই প্রাক্তন সৈনিক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে? এখনও পর্যন্ত এই ব্যাপারে কোনো খবর স্পষ্ট নয়। তবে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে। সূত্রের খবর, ইতিমধ্যেই রাজ্য বিজেপির পক্ষ থেকে 130 জনের একটি প্রার্থী তালিকা কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পৌঁছে গেছে।

জানা গেছে, আগামী 4 মার্চ বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির পক্ষ থেকে দিল্লিতে প্রার্থী বাছাই নিয়ে একটি বিশেষ বৈঠক করা হবে। তবে যে প্রার্থী তালিকা কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পাঠানো হয়েছে, তার মধ্যে নন্দীগ্রাম বিধানসভা যেন নজরকাড়া হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে। বিশেষ সূত্র মারফত খবর, নন্দীগ্রাম বিধানসভার প্রার্থী হিসেবে বিজেপির পক্ষ থেকে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে নাম দিয়েছে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সৈনিক রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে প্রার্থী হবেন বলে জানানোর পরই গুঞ্জন তৈরি হয়েছিল নানা মহলে। অনেকে বলতে শুরু করেছিলেন, এবার বিজেপির প্রার্থী হতে পারেন শুভেন্দু অধিকারী। তবে শুভেন্দু বাবু অবশ্য সেই ব্যাপারে কোনো মন্তব্য করেননি। বরঞ্চ দলের প্রতি আনুগত্য স্থাপন করে তিনি বুঝিয়ে দিয়েছিলেন, তাঁর প্রাক্তন নেত্রী নন্দীগ্রামে দাঁড়ালে তিনি 50 হাজার ভোটে তাকে পরাজিত করবেন।

কিন্তু বিজেপির শীর্ষ নেতৃত্বের এর পক্ষ থেকে 130 টি বিধানসভা আসনের প্রার্থীদের নাম কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পৌঁছে যেতে নন্দীগ্রামের ভূমিপুত্রকে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নায়ুচাপ বাড়িয়ে দিতে চাইছে ভারতীয় জনতা পার্টি, তা একপ্রকার পরিষ্কার হয়ে গেল। অর্থাৎ এক্ষেত্রে বিজেপি কাঁটা দিয়ে কাঁটা তোলা নীতিতে বিশ্বাস করতে শুরু করেছে বলেই মত বিশেষজ্ঞদের। তবে বিজেপি শীর্ষ নেতৃত্বের কাছে রাজ্য থেকে শুভেন্দু অধিকারীর নাম পৌঁছে গেলেও সাংগঠনিক দল হিসেবে পরিচিত ভারতীয় জনতা পার্টি নন্দীগ্রামের জন্য প্রার্থী হিসেবে কাকে বিবেচিত করে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!