এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মমতার বিরুদ্ধে বাংলায় প্রার্থী দিচ্ছে তারই বন্ধু দল!

মমতার বিরুদ্ধে বাংলায় প্রার্থী দিচ্ছে তারই বন্ধু দল!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 এর বিধানসভা নির্বাচনে বাংলায় যে বিজেপির সাথেই প্রধান লড়াই হতে চলেছে তৃনমূল কংগ্রেসের, তা বলার অপেক্ষা রাখে না। দিনকে দিন তৃনমূলের অস্বস্তি বাড়িয়ে দিচ্ছে ভারতীয় জনতা পার্টি। আর এই পরিস্থিতিতে চেনা বন্ধুরাও যেন অস্বস্তি বাড়িয়ে দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। একসময় লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের মায়াবতীর দল থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল সকলেই একজোটে বিজেপির বিরুদ্ধে সুর বেঁধেছিলেন। কিন্তু এবার বাংলার বিধানসভা নির্বাচনে তৃনমূলের চাপ বাড়িয়ে প্রার্থী দিতে চলেছে মায়াবতীর দল বহুজন সমাজবাদী পার্টি।

প্রসঙ্গত, যে কোনো রাজনৈতিক দলকে যদি সর্বভারতীয় দলের স্বীকৃতি পেতে হয়, তাহলে বিভিন্ন রাজ্যে প্রার্থী দিয়ে তাদের অস্তিত্বের প্রমাণ দিতে হয়। সেদিক থেকে উত্তরপ্রদেশ সহ কিছু রাজ্য ছাড়া তেমন বিস্তার নেই বহুজন সমাজবাদী পার্টির। সেদিক থেকে বিস্তার লাভ করতেই এবার পশ্চিমবঙ্গে প্রার্থী দিতে চলেছে মায়াবতীর দল বলে দাবি বিশেষজ্ঞদের। তবে বহুজন সমাজবাদী পার্টি আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যে প্রার্থী হলে ঘাসফুল শিবির অত্যন্ত চাপে পড়বে বলেই মনে করা হচ্ছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অনেকে বলছেন, অতীতেও যে সমস্ত রাজ্যে বহুজন সমাজবাদী পার্টি প্রার্থী দিয়েছিল, সেখানে তারা দলিত ভোট কাটতে অনেকটাই সক্ষম হয়েছিল। তাই পশ্চিমবঙ্গে যখন বিজেপি এমনিতেই চাপ বাড়াচ্ছে, তখন সমাজবাদী পার্টির এই উদ্যোগ তৃনমূলের অস্বস্তি বাড়িয়ে দেবে। অর্থ্যাৎ এক্ষেত্রে যে সমস্ত আসনে মায়াবতীর দল প্রার্থী দেবে, সেই সমস্ত আসনে তৃনমূলের দখলে থাকা দলিত ভোট ভাগাভাগি হয়ে যেতে পারে।

স্বভাবতই যত দিন যাচ্ছে নির্বাচনের, ততই তৃনমূলের ঘাড়ে নিশ্বাস ফেলতে শুরু করেছে। তবে একসময় মায়াবতীর দলকে বন্ধু দল বলে তৃনমূলের পক্ষ থেকে অভিহিত করা হলেও, পশ্চিমবঙ্গে তারা প্রার্থী দেয়, তাহলে তাদের সঙ্গে তৃনমূলের বৈরিতা বৃদ্ধি পাবে, এটা অত্যন্ত স্বাভাবিক। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, মায়াবতীর দল প্রার্থী দিলে তৃনমূলের কতটা চাপ বাড়ে, সেদিকেই নজর থাকবে সকলের।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!