এখন পড়ছেন
হোম > রাজ্য > 2021 এ ফের ক্ষমতায় ফিরতে মমতার পরিকল্পনা “ভিশন 10 ও 20” জেনে নিন বিস্তারিত

2021 এ ফের ক্ষমতায় ফিরতে মমতার পরিকল্পনা “ভিশন 10 ও 20” জেনে নিন বিস্তারিত



2011 সালে বামেদের বিদায় জানিয়ে রাজ্যে ক্ষমতায় বসার পর থেকেই সাধারণ মানুষের উন্নতির জন্য একাধিক জনমুখি প্রকল্প নিতে দেখা গেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে। কিন্তু অনেক ক্ষেত্রেই সঠিকভাবে তৃণমূলের নিচুতলার কর্মী, সমর্থকদের জন্য সেই প্রকল্প সাধারণ মানুষের কাছে ঠিকমত না পৌঁছানো এবং সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ না থাকার জন্য এবারের লোকসভা নির্বাচনে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে অনেকটাই ধাক্কা দিয়েছে বিজেপি।

ইতিমধ্যেই জনসংযোগ রক্ষা করতে নানা কর্মসূচি নিয়ে তৃণমূল। আর এবার সাধারণ মানুষের উন্নতিকল্পে তাদের সেই প্রকল্পগুলো যাতে ঠিকমত রুপায়ন করা যায়, তার জন্য বড়সড় পদক্ষেপ নিল মমতা বন্দোপাধ্যায়ের সরকার। সূত্রের খবর, সামগ্রিক উন্নয়ন এবং নাগরিক পরিষেবা দেওয়ার লক্ষ্যমাত্রায় “ভিশন 10 এবং 20” র পরিকল্পনা নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কি এই প্রকল্প! তার সার্থকতাই বা কী? এর দ্বারা কিভাবে উপকৃত হবেন রাজ্যের সাধারণ মানুষ?

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, “ভিশন 10” হল আগামী দশ বছর ধরে স্বাস্থ্য, শিক্ষা, খাদ্য, নিকাশি, সরবরাহ সহ বিভিন্ন ক্ষেত্রে চাহিদার পরিমাণ ঠিক কি হতে পারে, তার আগাম পরিকল্পনা করা। অন্যদিকে আগামী 20 বছরের কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যেই “ভিশন 20” বলে জানা যাচ্ছে।

এদিন আলিপুরের “সৌজন্য” ভবনে এই প্রকল্প গ্রহণ করার কথা বলে মুখ্যমন্ত্রী বলেন, “2020 প্রথম থেকেই এই পরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু করা হবে। রেলমন্ত্রী থাকার সময় আমি এই পরিকল্পনা নিয়েছিলাম। আজ সেই অনুযায়ী রেলের সব কাজ হচ্ছে। এবার রাজ্যের সামগ্রিক উন্নয়ন এবং নাগরিক পরিষেবাকে আরও গতিময় করতে ভবিষ্যৎ পরিকল্পনার জন্য এই কর্মসূচি প্রয়োগ করা হচ্ছে।” সব মিলিয়ে এবার রাজ্যের মানুষের কাছে আরও সঠিকভাবে উন্নয়ন পৌঁছে দিতে “ভিশন 10 ও 20” চালু করতে চলেছে রাজ্য সরকার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!