এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপির বিরুদ্ধে জোটের মুখ কি মমতা ব্যানার্জী? জল্পনা তুঙ্গে

বিজেপির বিরুদ্ধে জোটের মুখ কি মমতা ব্যানার্জী? জল্পনা তুঙ্গে



বহু চাপান-উতোরের পর এবার আমাগীকাল কুমারস্বামী কর্নাটকে মুখ্যমন্ত্রীপদে শপথগ্রহণ করতে চলেছেন। আর কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বেঙ্গালুরু যাচ্ছেন বিজেপির বিরুদ্ধে জোটের মুখ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। জানা গেছে যে কুমারস্বামী নিজে ফোন করে তাঁকে আমন্ত্রণ জানিয়েছিলেন। তাঁকে এত প্রাধান্য দেবার কারণ হলো তিনিই জোটের সরকার গঠনের অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। তিনি বারবারই বলেছেন, কংগ্রেসের সঙ্গে জেডিএস সমঝোতা করে সরকার গড়ুক। তাতে বিজেপিকে হারানো যাবে। এর জন্য সোনিয়া গান্ধীকে, দেবগৌড়াকে, এমনকি কুমারস্বামীকেও ফোন করে জোট গড়ার কথা বলেছেন। পাশাপাশি শোনা যাচ্ছে যে তিনিই নাকি বিধায়কদের আলাদা করে নজরে রাখার কথাও বলেছিলেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

তাই রাজনৈতিকমহলের মতে কুমারস্বামীর পাশাপাশি সকলেরই নজর থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে। কারণ, এই মুহূর্তে বিজেপি-‌বিরোধিতায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। এদিকে তিনি ২০১৯ এ জোট বাধা নিয়ে অনেক আগে থেকেই আঞ্চলিক দলগুলির সঙ্গে কথা বলতে শুরু করেছেন এই নিয়ে বৈঠক করেছেন।ফলে মনে করা হচ্ছে কর্ণাটকের এই কুমারস্বামীর শপথ অনুষ্ঠানে ২০১৯ এ বিজেপিকে আটকাতে শক্তিশালী ফ্রন্ট গড়ে তুলবেন মুখ্যমন্ত্রী
কেননা ২০১৯-‌এর লোকসভায় মমতা বন্দ্যোপাধ্যায় চান বিজেপিকে বড় ধাক্কা দিতে।তাই ২০১৯ এর জোট নিয়েও আলচনা অনেকটাই এগোবে বলে মনে করছে তরাজনৈতিকমহল আর সেখানে মুখ হবেন মমতা বন্দ্যোপাধ্যায়-ই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!