এখন পড়ছেন
হোম > রাজ্য > কেন্দ্র রাজ্য সংঘাতের মাঝেই মমতা-অমিত শাহ বৈঠক, জোর জল্পনা!

কেন্দ্র রাজ্য সংঘাতের মাঝেই মমতা-অমিত শাহ বৈঠক, জোর জল্পনা!



রাজ্যের সাথে কেন্দ্রের আদায়-কাঁচকলায় সম্পর্কের কথা কারও অজানা নয়। এনআরসি থেকে শুরু করে নোট বাতিল, বিভিন্ন বিষয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, দ্বিতীয় ধাপে নরেন্দ্র মোদি্য সরকার কেন্দ্রের ক্ষমতা আসার পর থেকে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও বহুবার কটাক্ষ করেছেন বাংলার প্রশাসনিক প্রধান। পাল্টা কেন্দ্রের পক্ষ থেকে সেই মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করেও করা হয়েছে আক্রমণ।

আর কেন্দ্র-রাজ্য সংঘাতে উন্নয়নে প্রভাব পড়ছে বলে নানা মহলের তরফে নানা দাবি করা হলেও, তাতে কান দিতে চায়নি দু’পক্ষ। এমনকি কেন্দ্রের পক্ষ থেকে নানা সময় নানা বৈঠক ডাকা হলেও, তাতে অনুপস্থিত থেকে দূরত্ব বাড়িয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ডাকা বৈঠকে যোগ দিতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, আগামী 28 ফেব্রুয়ারি উড়িষ্যার রাজধানী ভুবনেশ্বরে দেশের পাচ রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক করার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। যেখানে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ, ওড়িশা, ঝাড়খণ্ড, বিহার এবং সিকিমের মুখ্যমন্ত্রীদের উপস্থিত থাকার জন্য চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হয়েছে। আর প্রথম থেকেই রাজনৈতিক মহলের লক্ষ্য ছিল যে, কেন্দ্রের ডাকা এই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত হন কিনা।

বিশেষ সূত্র মারফত খবর, অভ্যন্তরীণ নিরাপত্তা ইস্যুতে আয়োজিত এই বৈঠকে যোগ দেবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এনআরসি ইস্যুতে যখন কেন্দ্রের বিরুদ্ধে প্রবল আন্দোলন তৈরি করছেন বাংলার প্রশাসনিক প্রধান, ঠিক তখনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে তার এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মত বিশেষজ্ঞদের। সব মিলিয়ে এখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকে কি উঠে আসে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!