এখন পড়ছেন
হোম > জাতীয় > ফেডারেল ফ্রন্টকে আরো পোক্ত করতে দিল্লি সফরে মুখ্যমন্ত্রী, তাকিয়ে জাতীয় রাজনীতি

ফেডারেল ফ্রন্টকে আরো পোক্ত করতে দিল্লি সফরে মুখ্যমন্ত্রী, তাকিয়ে জাতীয় রাজনীতি



তাঁকে মধ্যমনি করেই বর্তমানে সারা দেশে তৈরি হয়েছে বিজেপি বিরোধী জোট। সম্প্রতি কোলকাতার ধর্মতলার শহীদ সমাবেশের মঞ্চ থেকেই জানুয়ারী মাসে সব রাজনৈতিক দলকে নিয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সভা করারও কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর তার আগেই সোমবার খ্রীষ্ট্রান যাজকদের একটি সম্মেলনে বক্তব্য রাখবার জন্যে রাজধানী দিল্লীর উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

জানা গেছে, এই প্রথম ক্যাথলিক বিশপ কনফারেন্সে কোনো রাজনৈতিক ব্যাক্তিকে বক্তব্য রাখতে দেখা যাবে। বর্তমানে গোটা দেশে ধর্মের মেরুকরনের অভিযোগে বিজেপির বিরুদ্ধে সরব বিরোধী দলগুলি। আর এহেন একটা সময় বিশপদের উদ্যোগে “প্রতিবেশীকে ভালোবাসো” এই শীর্ষক আলোচনাচক্রে বিজেপিকে কটাক্ষ করে ঠিক কী বার্তা দেন মুখ্যমন্ত্রী সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহলের অনেকে। তবে তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারের দিল্লী সফরে আরও একগুচ্ছ কারন রয়েছে বলে ধারনা অনেকেরই। কারন সংসদের বাদল অধিবেশন চলায় সব দলের সাংসদরাই বর্তমানে দিল্লীতে রয়েছেন।

সূত্রের খবর, এদের সবাইকেই আগামী 19 শে জানুয়ারী সভার জন্য এখন থেকেই আহ্বান জানানো শুরু করে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে ডিএমকে নেতা করুনানিধি অসুস্থ থাকায় দলের সাংসদ ডেরেক ও ব্রায়েনকে পাঠিয়ে অসুস্থ নেতার শারীরিক খোঁজখবর নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লীতে সেই ডিএমকে সাংসদদের সাথেও বৈঠক করতে পারেন তিনি। অন্যদিকে রাহুল সোনিয়ার সাথেও দেখা করতে পারেন তিনি। ইতিমধ্যেই দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজলিওয়াল সহ বিজেপি বিরোধী একাধিক দলেল নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা করে বৈঠক করতে চেয়েছেন। তাই সব মিলিয়ে বিচক্ষন রাজনীতিবিদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লীতে বসে 2019 র আগে বিজেপিকে চাপে ফেলতে নতুন কি কৌশল নেন সেদিকেই তাকিয়ে সকলে!

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!