এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বেতন নিয়ে প্রবল চিন্তায় রাজ্যের শিক্ষককুল, কবে মিটবে সমস্যা! জেনে নিন

বেতন নিয়ে প্রবল চিন্তায় রাজ্যের শিক্ষককুল, কবে মিটবে সমস্যা! জেনে নিন



বর্ধিত বেতন নিয়ে সমস্যা যেন কিছুতেই কাটছে চাইছে না প্রাথমিক শিক্ষকদের ক্ষেত্রে। সূত্রের খবর, এবারও প্রাথমিক শিক্ষকদের বর্ধিত বেতন সংক্রান্ত বিজ্ঞপ্তি ঘিরে কোনরকম ইতিবাচক বার্তা স্পষ্ট হল না। জানা গেছে, ইতিমধ্যেই নতুন বেতনের অপশন ফর্ম পূরণ করে দিয়েছেন প্রচুর শিক্ষক।

কিন্তু তা সত্ত্বেও তাদের চিন্তার ভাঁজ কাটতে না কিছুতেই। কিন্তু কেন তাদের কপালে এই ধরনের চিন্তার ভাঁজ স্পষ্ট হচ্ছে! এখনও এই ব্যাপারে কোনো সুনির্দিষ্ট ব্যাখ্যা শিক্ষা দপ্তরের পক্ষ থেকে পাওয়া না গেলেও, ভবিষ্যতে যে এই ব্যাপারে চরম আর্থিক সংকট দেখা দিতে পারে, সেই ব্যাপারে আশঙ্কা প্রকাশ করছেন শিক্ষকদের একাংশ।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, এই বিজ্ঞপ্তিতে কোনো ব্যক্তি যদি হাইস্কুলের শিক্ষক থেকে প্রধান শিক্ষক হয়ে যান, তাহলে তাকে ইনক্রিমেন্ট দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে। কিন্তু প্রাথমিক শিক্ষকদের ক্ষেত্রে এই ব্যাপারে কোনো রকম উল্লেখ নেই বলে অভিযোগ করা হচ্ছে। অন্যদিকে প্রাথমিক শিক্ষকদের যে বেতন বৃদ্ধি করা হয়েছিল, তা 2019 সালের পয়লা আগস্ট থেকে কার্যকর করা হয়‌। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে যে, সেই সরকারি কর্মচারীদের নতুন পে স্কেল 2019 সালের পয়লা জানুয়ারি থেকে লাগু হয়েছে। আর এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো সরব হচ্ছেন সেই শিক্ষকরা।

তাদের অভিযোগ, এর ফলে বড় রকমের আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে তাদের। এদিন এই প্রসঙ্গে প্রাথমিক শিক্ষকদের একাংশ বলেন, “13 ডিসেম্বর শিক্ষকদের বর্ধিত বেতনের বিজ্ঞপ্তি জারি হয়েছিল। অপশন ফর্ম পূরণ করার সময় একাধিক বিষয়ে বিভ্রান্তি দেখা যায়। যেহেতু কোনো ব্যাখ্যা ছিল না, তাই ফর্ম পূরণ করে দিতে হয়েছে। ইনক্রিমেন্টের ব্যাপারটি নিয়ে একটি বৈষম্য করা হয়েছে।”

তবে ইতিমধ্যেই এই ব্যাপারে যাতে দ্রুত সমস্যার সমাধান হয়, তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করেছেন সেই শিক্ষকরা। সব মিলিয়ে এবার প্রাথমিক শিক্ষকদের বর্ধিত বেতনের বিজ্ঞপ্তি ঘিরে নয়া অসঙ্গতি তীব্র সোরগোল সৃষ্টি করল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!