এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > নেতাদের মান-অভিমানে কিছুতেই লাগাম টানতে পারছে না তৃণমূল? সিদ্ধান্ত নিয়েও পিছলেন শীর্ষনেতৃত্ব

নেতাদের মান-অভিমানে কিছুতেই লাগাম টানতে পারছে না তৃণমূল? সিদ্ধান্ত নিয়েও পিছলেন শীর্ষনেতৃত্ব



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মালদহ জেলায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নতুন কিছু নয়। কিন্তু সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। তার আগে তৃণমূল কংগ্রেস শক্তিশালী কমিটি গঠন করে সকল নেতাদের মধ্যে সামঞ্জস্য বজায় রাখার চেষ্টা করতে শুরু করেছে‌। ইতিমধ্যেই মালদহ জেলার সমস্ত ব্লকের সাংগঠনিক কমিটি তৈরি করে তা জমা দিয়ে দেওয়া হয়েছে তৃণমূল নেতৃত্বের কাছে।

কিন্তু ইংলিশবাজার শহরের ক্ষেত্রে কমিটির খসড়া তৈরি করেও রাজ্য নেতৃত্বের কাছে তা পাঠানো সম্ভব হয়নি। যার পেছনে শাসকদলের গোষ্ঠী কোন্দলকেই বড় করে দেখতে শুরু করেছে বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই ইংলিশবাজার শহরের কমিটি গঠনকে কেন্দ্র করে যাতে গোষ্ঠীদ্বন্দ্ব তৈরি না হয় এবং বিধানসভা নির্বাচনের আগে জাতীয় দলের সমস্যা না বাড়ে, তার জন্যই এক্ষেত্রে কিছুটা সর্তকতা অবলম্বন করছে তৃণমূল নেতৃত্ব।

দেখেশুনে সমস্ত পক্ষকে নিয়ে আলোচনার ভিত্তিতেই এই কমিটি গঠনের দিকে মনোযোগী হয়েছে তারা। জানা গেছে, এই কমিটি নিয়ে আরও একবার সকল পক্ষের সঙ্গে কথা বলা হবে। আর তারপরেই তা পাঠিয়ে দেওয়া হবে কলকাতায়। প্রসঙ্গত উল্লেখ্য, ইংলিশবাজার শহরে তৃণমূলের একাধিক হেভিওয়েট নেতা এবং প্রাক্তন মন্ত্রী ও জনপ্রতিনিধি থাকেন। মালদহ জেলার প্রাণকেন্দ্র এই এলাকায় তৃণমূলের দাপুটে নেতাদের আধিক্য থাকার কারণে এক নেতার সঙ্গে অপর নেতার গোষ্ঠীদ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

যার ফলে এই ইংলিশবাজার শহর কমিটি গঠন করতে এখন বাড়তি নজর দিতে শুরু করেছে শাসক দল। যাতে এই শহরে কমিটি গঠনে কোনো রকম অসন্তোষ সামনে না আসে, সেদিকেই সবথেকে বেশি গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস। যদি এখানে তৃণমূল কংগ্রেস সমস্ত পক্ষকে নিয়ে আলোচনা না করে কোনো কমিটি গঠন করে দেয়, তাহলে গোটা মালদহ জেলাতেই ফলাফল গোষ্ঠীদ্বন্দ্বের কারনে খারাপ হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

তাই সবদিক বুঝেশুনেই এখন পদক্ষেপ গ্রহণ করতে চাইছে শাসকদল। আর এখানেই একাংশের প্রশ্ন, এভাবে যদি গোষ্ঠী কোন্দলকে আশঙ্কা করে তৃণমূল কংগ্রেস কমিটি গঠনে দেরি করে, তাহলে সংগঠন কিভাবে তারা মজবুত করতে সক্ষম হবে! এদিন এই প্রসঙ্গে ইংলিশবাজার শহর তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ তিওয়ারি বলেন, “টাউন তৃণমূল কমিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। পৌরসভার 29 টি ওয়ার্ডকে গুরুত্ব দিয়ে ওইসব নেতা নেত্রীর সঙ্গে কথা বলে সুষম প্রতিনিধিত্বের মাধ্যমে কমিটি গঠন করতে কিছুটা দেরি হয়েছে।”

আপনার মতামত জানান -

একই সঙ্গে তিনি জানান, “তবে আমাদের খসড়া প্রস্তুত। কো-অর্ডিনেটর সহ অন্যান্যদের সঙ্গে চূড়ান্ত আলোচনা করে খসড়া কমিটি ওপর মহলের কাছে অতি দ্রুত পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকে অনুমোদন পাওয়ার পরে কমিটি ঘোষণা করে দেওয়া হবে।” অন্যদিকে এই ব্যাপারে মালদহ জেলা তৃণমূলের কো অর্ডিনেটর দুলাল সরকার বলেন, “ইংলিশবাজার কমিটি চূড়ান্ত করে উপরতলায় পাঠিয়ে দেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, “টাউন তৃণমূল কমিটির স্থানীয় বিধায়ক ও অন্যদের সঙ্গে একবার কথা বলা হবে। তারপর তা নেতৃত্বের কাছে পাঠানো হবে। খুব দ্রুত এই কাজ শেষ করা যাবে বলে আমরা আশাবাদী।” স্বাভাবিকভাবেই এখন তৃণমূল নেতৃত্ব সমস্ত পক্ষের সঙ্গে আলোচনা করে মালদহের ইংলিশবাজার কমিটি গঠন করতে তৎপরতা গ্রহণ করতে শুরু করেছেন। তবে কবে এই কমিটি গঠন হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!