এখন পড়ছেন
হোম > রাজ্য > অসংগঠিত ক্ষেত্রের সামাজিক সুরক্ষার হিসাব দিলেন শ্রমমন্ত্রী – অঙ্কটা শুনলে চমকে যাবেন

অসংগঠিত ক্ষেত্রের সামাজিক সুরক্ষার হিসাব দিলেন শ্রমমন্ত্রী – অঙ্কটা শুনলে চমকে যাবেন



রাজ্যে ক্ষমতায় আসার পরে সমাজের প্রত্যেক শ্রেনীর মানুষের উন্নতি করতে বিভিন্ন প্রকল্পের সূচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দরিদ্র কৃষক থেকে শ্রমজীবি মানুষের প্রত্যেকের উন্নতিকল্পে যে তাঁর সরকার বদ্ধপরিকর তা বারে বারে বুঝিয়ে দিয়েছেন তিনি। রাজ্যে অসংগঠিত ক্ষেত্রের শ্রমজীবি মানুষদের সুবিধার্থে ইতিমধ্যেই সামাজিক সুরক্ষা প্রকল্প তৈরি করেছে রাজ্য সরকার।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

জানা গেছে, এই প্রকল্পে নিজের নাম নথিভুক্ত করে রাখলে কোনোও শ্রমিকের স্বাভাবিক মৃত্যুতে 50 হাজার ও অস্বাভাবিক মৃত্যুতে এক লক্ষ টাকা দেবে রাজ্য সরকার। শুধু এখানেই শেষ নয় সেই শ্রমিকের সন্তানের পড়াশোনার জন্যও খরচ দেবে রাজ্য। এক্ষেত্রে 6 হাজার থেকে 30 হাজার টাকা পর্যন্ত দেওয়া হয় সেই শ্রমিক পরিবারকে। তবে শ্রমিকদের এই সুরক্ষা প্রকল্পে ঠিক কত টাকা খরচ হচ্ছে রাজ্যের?

মঙ্গলবার বিধানসভায় এমনই এক প্রশ্নের উত্তরে শ্রমমন্ত্রী মলয় ঘটক বলেন, “এখনও পর্যন্ত অসংগঠিত ক্ষেত্রে সামাজিক সুরক্ষা প্রকল্পে 1203 কোটি টাকা খরচ করেছে রাজ্য সরকার।” পাশাপাশি পিএফ জমা দেওয়া সংস্থার সংখ্যা রাজ্যে বাড়ছে কি না সে নিয়ে কংগ্রেসের অসিত মিত্রের এক প্রশ্নের জবাবে মলয় ঘটক বলেন, “পিএফ রাজ্য সরকার দেখভাল করে না। ওটা কেন্দ্রের আওতায় রয়েছে। তবে রাজ্যের তরফে এনিয়ে জানতে চাওয়া হলে তাঁরা আমাদের জানিয়েছেন যে রাজ্যে এইরকম সংস্থার সংখ্যা বৃদ্ধি হয়নি।”

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!