এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > মহাত্মা গান্ধীর মূর্তিতে মাল্যদান ঘিরে তুলকালাম বাংলার বুকে! অভিযোগের তীর বিজেপি দিকে

মহাত্মা গান্ধীর মূর্তিতে মাল্যদান ঘিরে তুলকালাম বাংলার বুকে! অভিযোগের তীর বিজেপি দিকে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত লোকসভা নির্বাচনের ঠিক প্রাকমুহুর্তে কলকাতায় বিজেপি ও তৃণমূল দলের কর্মীদের ধস্তাধস্তিতে অনুষ্ঠানের কলেজ স্ট্রিটে একটি বিদ্যাসাগরের মূর্তি ভেঙে গিয়েছিল। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এই মূর্তি ভাঙ্গার জন্য অভিযোগের আঙুল তুলেছিল বিজেপির প্রতি। আর এবার রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির উপরে উঠে এল মহাত্মা গান্ধী মূর্তিতে মাল্যদানকে কেন্দ্র করে স্কুলে তাণ্ডব চালানোর গুরুতর অভিযোগ।

সংবাদ সূত্রে জানা গেছে, গত শনিবার স্বাধীনতা দিবসের দিনে জাতির জনক মহাত্মা গান্ধী মূর্তিতে স্কুল শিক্ষকেরা মাল্যদান করায় মুর্শিদাবাদের একটি স্কুলে ব্যাপক হামলা চালাল স্থানীয় বিজেপি কর্মীরা। স্কুলের প্রধান শিক্ষকও তাদের আক্রমণের শিকার হলেন। তারপর বিজেপির এই নজিরবিহীন আচরণের তীব্র প্রতিবাদ জানিয়ে বিদ্যালয় শিক্ষকদের পাশে এসে দাঁড়াতে দেখা গেল তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠন সমিতির সদস্যদের। এর প্রতিবাদে আজ সোমবার প্রতিবাদ সভার প্রতিবাদ সভার আয়োজন করলেন তাঁরা।

সংবাদ সূত্রে জানা গেছে গত শনিবার স্বাধীনতা দিবস উপলক্ষে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জের অন্তর্গত ৫১ নম্বর হাশিমপুর প্রাথমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস পালনের একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাড়াও অন্যান্য শিক্ষকরাও সেদিন উপস্থিত ছিলেন। পূর্বনির্ধারিত অনুষ্ঠান সূচি অনুযায়ী, সেদিন প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।জাতীয় পতাকা উত্তোলন সমাপনের পরে স্বাধীনতা সংগ্রামীদের মূর্তিতে মাল্যদান করে তাদের শ্রদ্ধা জ্ঞাপন করতে শুরু করেন ওই স্কুলের শিক্ষকেরা।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এই সময়ে অন্যান্য স্বাধীনতা সংগ্রামীদের মূর্তিতে মাল্যদানও শ্রদ্ধাজ্ঞপনের পাশাপাশি জাতির জনক মহাত্মা গান্ধী মূর্তিতেও মাল্যদান করেন শিক্ষকেরা। আর মহাত্মা গান্ধীর মূর্তিতে মাল্যদান করার ঠিক পরই স্কুল শিক্ষকদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পরে স্থানীয় বিজেপি কর্মীরা। প্রথমে তারা চড়াও হয় স্কুলের ভেতরে, তারপরে হঠাৎ করে শুরু করে অশান্তি, এরপর ব্যাপক আক্রমণ চলে স্কুলের উপরে। ভেঙে চুরমার করে দেয় চেয়ার, টেবিল সমেত স্কুলের সমস্ত আসবাব। প্রধান শিক্ষকও তাদের হাত থেকে নিষ্কৃতি পান নি। ঘটনায় আতংকিত হয়ে পড়েন প্রধান শিক্ষক সহ সকল শিক্ষক।

সামশেরগঞ্জের প্রাথমিক বিদ্যালয়ে বিজেপি নেতা কর্মীদের এই আক্রমণের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েছেন স্কুলের শিক্ষকেরা। আক্রমণের বিষয়টি জানবার পরেই উপদ্রুত শিক্ষকদের পাশে এসে দাঁড়িয়েছেন তৃণমূল নেতৃত্ব ও তৃণমূল শিক্ষক সংগঠন। এই ঘটনার বিরুদ্ধে তাঁরা একটি প্রতিবাদ সভার আয়োজন করেন। আর এই সভামঞ্চ থেকেই তাঁরা এই আক্রমণে অভিযুক্ত বিজেপি কর্মীদের শাস্তির দাবি জানান।

তবে বিজেপির পক্ষ থেকে তাঁদের বিরুদ্ধে ওঠা এই অভিযোগকে সম্পূর্ণভাবে অস্বীকার করতে দেখা গেল। মুর্শিদাবাদের বিজেপির যুব মোর্চা সহ-সভাপতি প্রবীর কুমার সাহা এই ঘটনাটিকে বিজেপির বিরুদ্ধে পুরো মিথ্যে রটনা বলে দাবি করেছেন। সেই সঙ্গে তিনি আরো জানিয়েছেন এই ঘটনাটির সঙ্গে বিজেপির কোন সদস্যই জড়িত নন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!