এখন পড়ছেন
হোম > জাতীয় > মা তুঝে সালাম! রাফালের প্রথম ফাইটার পাইলট হিসাবে মনোনীত হলেন বারাণসীর শিবাঙ্গী সিং

মা তুঝে সালাম! রাফালের প্রথম ফাইটার পাইলট হিসাবে মনোনীত হলেন বারাণসীর শিবাঙ্গী সিং



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আজকের বিশ্বে সর্বত্র মেয়েদের বিশেষ ভূমিকায় দেখা যাচ্ছে। অদম্য ইচ্ছাশক্তির জোরে মেয়েরা একের পর এক বাধা পেরিয়ে যাচ্ছে সবকিছুতেই। ভারতীয় সেনাবাহিনীতে নিজের নামের স্বর্ণাক্ষর রেখেছিলেন একসময় গুঞ্জন সাক্সেনা। আর এবার ভারতীয় আকাশের বুকে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখতে চলেছেন ভারতের আরেক স্বর্ণকন্যা শিবাঙ্গী সিং। জানা গেছে, ফ্রান্স থেকে ভারতে আগত রাফায়েল বিমান চালাতে চলেছেন প্রথম মহিলা পাইলট শিবাঙ্গী সিং।

ভারতে আসার পরেই জল্পনা শুরু হয়েছিল রাফায়েল বিমান কে ওড়াবেন? কার সেই পারদর্শীতা রয়েছে তা নিয়ে। সমস্ত জল্পনা উড়িয়ে ভারতীয় বিমান বাহিনীতে মহিলা যোদ্ধা পাইলট শিবাঙ্গী সিং পেতে চলেছেন রাফায়েল বিমান ওড়ানোর সুযোগ। শিবাঙ্গীর জন্ম ও বেড়ে ওঠা পুরোটাই বেনারসে। বেনারস ইউনিভার্সিটি থেকে এনসিসি করার পর শিবাঙ্গীর সুযোগ হয় 2017 সালে ভারতীয় বিমান বাহিনীতে যোগ দেওয়ার। আর এবার তার মুকুটে যোগ হতে চলেছে আরেকটি পালক।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

শিবাঙ্গী যুদ্ধবিমান রাফায়েল স্কোয়াড্রনে্র প্রথম মহিলা পাইলট হওয়ার সুযোগ পেতে চলেছেন। এর আগে ভারতীয় বিমান বাহিনীতে শিবাঙ্গী সিং মিগ-21 বাইসনের মতন একটি বিমান উড়িয়েছেন। উল্লেখ্য, শিবাঙ্গী একসময় দেশের অন্যতম সেরা ফাইটার পাইলট উইং কমান্ডার অভিনন্দনের সঙ্গেও কাজ করেছেন। শিবাঙ্গীর পরিবার এই খবরে অত্যন্ত গর্বিত বলে জানা যাচ্ছে। শুধু শিবাঙ্গীর পরিবারই নয়, শিবাঙ্গীর এই সাফল্যে সারা দেশের মেয়েরা গর্বিত।

নারীশক্তির জয় অব্যাহত। জানা গেছে, শিগগিরই ভারতীয় বিমানবাহিনীর ১৭ স্কোয়াড্রন গোল্ডেন অ্যারোয় যোগ দিতে চলেছেন ফাইটার পাইলট কম্যান্ডার শিবাঙ্গী সিং। উল্লেখ্য, গত জুলাইয়ের শেষ দিকে ভারতে আসার পর 10 সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে বায়ুসেনার সংগে যুক্ত হয় পাঁচটি রাফায়েল যুদ্ধবিমান। বর্তমানে সেগুলি রয়েছে আম্বালা এয়ারবেসে। আপাতত ভারতবাসীর চোখ রাফায়েল যুদ্ধবিমান কবে ভারতের আকাশে শিবাঙ্গী সিং এর হাত ধরে উড়ে যাবে, তার দিকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!