এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ‘লাভ জেহাদ’ নিয়ে এবার মুখ খুললেন নুসরত, জেনে নিন কি বললেন তিনি!

‘লাভ জেহাদ’ নিয়ে এবার মুখ খুললেন নুসরত, জেনে নিন কি বললেন তিনি!



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  সম্প্রতি লাভ জেহাদ শব্দটিকে নিয়ে বিতর্ক ছড়িয়েছে দেশজুড়ে। বিবাহের নামে ধর্মান্তর তথা লাভ জেহাদ রুখতে আইন আনতে চলেছে একাধিক বিজেপি শাসিত রাজ্য। যার মধ্যে অন্যতম হল উত্তর প্রদেশ। এলাহাবাদ হাইকোর্টের একটি রায়ে বলা হয়েছিল যে, বিবাহের জন্য ধর্মান্তর বৈধ নয়। এরপরেই লাভ জেহাদের বিরুদ্ধে আইন আনতে চলেছে উত্তরপ্রদেশ সরকার। এই পরিপ্রেক্ষিতে বিজেপির লাভ জেহাদ বন্ধের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান।

গতকাল শনিবার কলকাতায় এক জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বসিরহাটের তারকা তৃণমূল সাংসদ নুসরত জাহান। এই অনুষ্ঠানে তীব্র ভাষায় সমালোচনা করলেন অভিনেত্রী ও সাংসদ নুসরত জাহান গেরুয়া শিবিরকে। গেরুয়া শিবিরকে তিনি ‘বিষ’ বলে কটাক্ষ করলেন। লাভ জেহাদ রুখতে আইন আনা প্রসঙ্গে তিনি জানালেন যে, এটি অত্যন্ত দুঃখের বিষয়। তাঁর কথায়, লাভ ও জেহাদ কখনোই এক হতে পারেনা। ভালোবাসা বিষয়টি হলো সম্পূর্ণ ব্যক্তিগত। তাঁর কথায়, তিনি কাকে ভালবাসবেন? তা নিয়ে কারও কিছু বলার থাকতে পারে না। বিজেপির উদ্দেশ্যে তিনি জানালেন যে, বিজেপিকে তার একটাই পরামর্শ, ভালোবাসা যে ব্যক্তিগত ব্যাপার, সে বিষয়টি আগে বিজেপি বুঝুক। বিজেপিকে ভালোবাসতে শেখার পরামর্শ দিলেন তিনি।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, তৃণমূল সাংসদ নুসরত জাহান নিখিল জৈনকে বিবাহ করেন। বিবাহের পর প্রথমবার সংসদে যাওয়ার সময় তাঁর মাথায় সিঁদুর, গলায় মঙ্গলসূত্র দেখে অনেকেই বিতর্ক তুলেছিলেন। হিন্দুত্ববাদীরা তাঁর উপর ক্ষিপ্ত হয়েছিল। এরপর রথ যাত্রার সময় রথের রশিতে তাঁর টান দেয়ার ঘটনাকে কেন্দ্র করেও যথেষ্ট বিতর্ক উঠেছিল। এ প্রসঙ্গে নুসরত জাহান জানালেন যে, তিনি যখন মাজারে যান, তখন তা নিয়ে কারো কোন মাথা ব্যথা থাকে না, তা নিয়ে কোন বিতর্ক ওঠে না, কোন সংবাদ মাধ্যমে তা প্রকাশিত ও প্রচারিতও হয় না।

কিন্তু যখন তিনি হিন্দুদের কোন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, তখন তা নিয়ে তীব্র বিতর্ক চলে। তাঁর কথায়, তিনি নুসরত, তিনি এক বাঙালি মুসলমান পরিবারের মেয়ে। তবে নিজেকে ধর্মনিরপেক্ষ বলে ঘোষণা করলেন তিনি। তাঁর কথায়, তিনি প্রথমে একজন বাঙালি, যাঁরা ধর্মনিরপেক্ষ ভাবে সকলকে ভালবাসতে পারে। তাই এটা কোন ভুল নয়। এভাবে গতকাল জগদ্ধাত্রী পূজোর উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে বিজেপির প্রতি একাধিক বিষেদাগার করলেন বসিরহাটের তৃণমূল সাংসদ ও টলিউড অভিনেত্রী নুসরত জাহান। তবে, তাঁর এই মন্তব্য বিষয়ে বিজেপির পক্ষ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!