এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > লোকসভা নির্বাচনে যারা‘গদ্দারি’ করেছে,তাদের আধিপত্য মানব না- এবার জেলায় উঠলো এই স্লোগান, অস্বস্তি চরমে!

লোকসভা নির্বাচনে যারা‘গদ্দারি’ করেছে,তাদের আধিপত্য মানব না- এবার জেলায় উঠলো এই স্লোগান, অস্বস্তি চরমে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দলে গুরুত্ব বাড়ছে বহিরাগতদের, গুরুত্বহীন হয়ে পড়ছেন দলের পুরোনো সদস্যরা। যারা দীর্ঘদিন ধরে দলকে সেবা করেছেন আজ তারাই দলের কাছে উপেক্ষিত। দলের পুরোনো সদস্যদের ক্ষমতাহীন করে দিয়ে দলের রাস চলে গেছে বহিরাগত ও বিশ্বাসঘাতকদের হাতে। প্রসঙ্গত কোচবিহার জেলার দিনহাটায় তৃণমূল বিধায়ক উদয়ন গুহের সঙ্গে দলের প্রাক্তন ব্লক সভাপতি মীর হুমায়ুন কবিরের বিরোধ বহুকালের।

সম্প্রতি, কোচবিহার জেলায় তৃণমূল দলের নতুন ব্লক, জেলা সভাপতির তালিকা প্রকাশ পেয়েছে। যেখানে দেখা গেছে, ব্লক সভাপতির পদ থেকে অপসারিত হয়েছেন হুমায়ুন কবির। প্রসঙ্গত হুমায়ুন কবির ১৯৯৮ সালে দলের উদ্ভাবকাল থেকে তৃনমূল করছেন। দীর্ঘদিন ধরে তিনি ছিলেন অঞ্চল সভাপতি। ফলে অসংখ্য অনুগামী আছে তাঁর। অন্যদিকে একসমযয়ের ফরওয়ার্ড ব্লক নেতা উদয়ন গুহ পরবর্তীতে যোগদান করেছেন তৃণমূলে। একসময় ফরওয়ার্ড ব্লক এর শক্তিশালী ঘাঁটি ছিল দিনহাটা।

তৃণমূল দলে যোগদানের অল্প সময়ের মধ্যেই দলে নিজের বেশ কিছুটা প্রভাব বৃদ্ধি করেছেন সক্ষম হয়েছেন উদয়ন বাবু। আবার দিনহাটায় দীর্ঘ সময় ধরে দুই গোষ্ঠী হুমায়ুন কবির ও উদয়ন গুহ গোষ্ঠীর দ্বন্দ্ব। কখনো কখনো তাদের দ্বন্দ্ব হাতাহাতির আকারও নিয়েছে। ব্লক সভাপতির পদ থেকে হুমায়ুন বাবুর অপসারণের পর তাঁদের বিরোধ আবার শুরু হয়েছে। কিছুদিনের মধ্যে যা ব্যাপক আকার ধারণ করেছে।

দলের ব্লক সভাপতির পদ থেকে অপসারিত হওয়া প্রসঙ্গে হুমায়ুন কবিরের অভিযোগ, গত লোকসভা নির্বাচনে যারা দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন সম্প্রতি তাদের দলে বিশেষ প্রাধান্য দেয়া হচ্ছে। তাঁর অভিযোগ ফরওয়ার্ড ব্লক ব সিপিএম থেকে যারা তৃণমূল দলে এসেছেন তাঁরাই অধিক গুরুত্ব পাচ্ছেন দলে। কিন্তু দীর্ঘদিন ধরে যারা দলের সেবা করেছেন। আজ তাঁরাই গুরুত্বহীন হয়ে পড়েছেন। এই সমস্ত বিষয় নিয়ে দলের শীর্ষ নেতৃত্বের কাছে অভিযোগ জানাতে চলেছেন তিনি, চেয়েছেন এর বিচার।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

হুমায়ুন কবিরের এই অভিযোগ প্রসঙ্গে উদয়ন গুহর মতামত, গত লোকসভা নির্বাচনে কে বা কারা দলের সঙ্গে বিস্বাসঘাতকতা করেছেন, তার কোনো রিপোর্ট তাদের কাছে নেই। তাছাড়া তিনি জানিয়েছেন যে, ফরওয়ার্ড ব্লক থেকে আসা মাত্র একজন নেতাকে দলের ব্লক কমিটিতে রাখা হয়েছে। তিনিও বেশ কয়েক বছর আগে তৃণমূল দলে এসেছেন। তাই তাদের এমন দাবি যুক্তি হীন।

এ প্রসঙ্গে তাঁর বক্তব্য, ” কে, কোথায়, কী জানাবেন, কোথায় আগে জানিয়েছেন, এগুলি আমাকে বলে কেউ করছেন না। আমার কাছে কেউ এ বিষয়ে কিছু জানতেও চাননি। কেউ জানতে চাইলে আমি তখন বলব। ফরওয়ার্ড ব্লক থেকে আসা একমাত্র বিশ্বনাথ দে আমিন এবারের ব্লক কমিটিতে আছেন। পাড়ার গোলমাল নিয়ে যদি গণ্ডগোল হয়, সেটার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।”

উদয়ন বাবুর বিরোধী গোষ্ঠীর অভিযোগ, তৃণমূল দলে এমন অনেকেই আছেন যারা গত লোকসভা নির্বাচনে বিশ্বাসঘাতকতা করেছেন দলের সঙ্গে। এমন অনেকে আছেন, যারা গত নির্বাচনে দলকে ভোট পর্যন্ত দেননি। কিন্তু তাদেরকেই দলে ক্ষমতাশালী করে দেয়া হয়েছে। এই বিষয়গুলো নিয়েই তাঁরা শীর্ষস্তরে অভিযোগ জানাতে চলেছেন। এভাবেই তৃণমূলের দুই গোষ্ঠীর বিরোধ অঞ্চল থেকে ছড়িয়ে পড়েছে ব্লক স্তরে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!