এখন পড়ছেন
হোম > রাজ্য > লোকশিল্পীর জন্য বড়সড় সুখবর জানাল নবান্ন, জেনে নিন

লোকশিল্পীর জন্য বড়সড় সুখবর জানাল নবান্ন, জেনে নিন



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রতি বছর শীতের সময় কলকাতা ও আশপাশের শহরতলী জমে ওঠে বিভিন্ন মেলা, প্রদর্শনী ইত্যাদিতে। কিন্তু এবছর পরিস্থিতি অন্য। করোনাকালে সুরক্ষার জন্য সবকিছু বন্ধ ছিল এতদিন। তবে নিউ নর্মালে সদ্যই কলকাতার কয়েকটি বিশিষ্ট জায়গা করোনা নিষেধাজ্ঞা সম্পূর্ণ মেনে খুলে দেওয়া হয়েছে সর্বসাধারণের জন্য। তবে মেলা বা এক্সপো বা লোকশিল্পের আসর আদৌ বসবে কিনা এবছর, তা নিয়ে কিন্তু প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই।

আর আশংকার মধ্যেই লোকশিল্পীদের জন্য বড়োসড়ো সুখবর নিয়ে এলো নবান্ন। শনিবার নবান্নে বিস্তারিত জানালেন এ ব্যাপারে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। প্রতিবছরের মতো এবছরও শীতকালে কলকাতায় ও জেলায় লোকশিল্পের আসর বসবে বলে জানান তিনি। তবে সেক্ষেত্রে মাস্ক পরে, শারীরিক দূরত্ব বজায় রেখেই সমস্ত কিছু করা হবে। এদিন মুখ্য সচিব জানিয়েছেন, নবান্ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রত্যেক জেলাশাসক, পুলিশ সুপার এবং পুলিশ কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে এ ব্যাপারে যথাযথ।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রত্যেক লোকশিল্পী এবং পারফর্মিং আর্টিস্টরা যাতে যথাযথ সাহায্য পান প্রশাসনের সেদিকে নজর রাখা হবে। শিল্প প্রদর্শনীর ক্ষেত্রে যেন কেউ কোনো রকম বাধা দিতে না পারে সে ব্যাপারে সতর্ক করেছেন মুখ্যসচিব এদিন। মুখ্যসচিবের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা সংক্রান্ত নির্দিষ্ট বিধিনিষেধ মেনে রাজ্য সরকার শিল্পীদের জন্য আসরের বন্দোবস্ত করে দিচ্ছে। প্রত্যেক বারের মতো এবারেও শীতকালে সরকারের তরফ থেকে মেলা, এক্সপো এবং শিল্প প্রদর্শনী করা হবে। মূলত এইসব মেলায় বা শিল্প প্রদর্শনীতে বিভিন্ন জেলার শিল্পীরা তাঁদের শিল্পকে তুলে ধরতে পারেন।

আর তাই এ বছরেও তাঁরা যাতে সুযোগ পান, সেদিকে নজর রেখে খুলে দেওয়া হচ্ছে বিভিন্ন মেলার দরজা। অন্যদিকে বিশেষজ্ঞরা কিন্তু যথারীতি আশঙ্কা প্রকাশ করেছেন এই নিয়ে। পশ্চিমবঙ্গের করোনা সংক্রমণের গ্রাফ ক্রমাগত ঊর্ধ্বমুখী। এই অবস্থায় যেকোনো মেলা, এক্সপো বা শিল্প প্রদর্শনী ভয়ানক হয়ে দাঁড়াতে পারে বলে দাবী চিকিৎসকদের। অন্যদিকে রাজ্য সরকার একুশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে কোনমতেই লোকশিল্পীদের পাওনা সুযোগ হারাতে দিতে চাইছে না বলে মনে করা হচ্ছে। আর তার জন্যই লোকশিল্পীদের আবারও দীর্ঘদিন পরে প্রত্যক্ষ করা যাবে।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!