এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা নির্বাচন নিয়ে কংগ্রেস সভাপতির বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুঁড়লেন বিজেপি সাংসদ

লোকসভা নির্বাচন নিয়ে কংগ্রেস সভাপতির বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুঁড়লেন বিজেপি সাংসদ



লোকসভা নির্বাচনের আগেই পাঁচটি রাজ্যে বিধানসভা ভোটের দামামা বেজে গেল। তার মধ্যে বেশিরভাগই বিজেপিশাসিত রাজ্য। এসব রাজ্যগুলোতে বিজেপিকে টেক্কা দিতে গেলে কংগ্রেসকে ভালোমতোই প্রস্তুত হতে হবে। একে তো অখিলেশ,মায়াবতী কংগ্রেসের সঙ্গ ছাড়ায় জোড় ধাক্কা পেয়েছেন রাহুল গান্ধী। মহাজোট গঠনের স্বপ্ন ভেস্তে গিয়েছে। কীভাবে শক্তিশালী বিজেপির বিরুদ্ধে লড়াই করবে তা একটা মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে এই মুহূর্তে রাহুল গান্ধীর,তারপর চাপ বাড়িয়ে এদিন জাতীয় কংগ্রেস সুপ্রিমোর দিকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ। বললেন,”আমি রাহুল গান্ধীকে চ্যালেঞ্জ করছি ২০১৯-এর লোকসভা ভোটে আমার বিরুদ্ধে দাঁড়ানোর জন্য। উনি জিতলে আমি রাজনীতিই ছেড়ে দেব। আর যদি উনি হেরে যান, তাহলে তাঁকে ভারত ছেড়ে ইতালিতে চলে যেতে হবে।”

এটাই রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপি সাংসদের প্রথম কড়া বার্তা নয়,আগেও তিনি তোপ দেগেছিলেন। এর আগে রাহুল গান্ধীর মানস সরোবর যাত্রা নিয়ে তীব্র সমালোচনা করেছিলেন। প্রশ্ন তুলেছিলেন ওই যাত্রার ‘পবিত্রতা’ নিয়ে। প্রশ্ন ছিল,”তিনি (রাহুল) এবার টোপি পড়বেন,আবার শিবভক্ত হয়ে যাবেন?” বক্তব্যে তিনি জানিয়েছিলেন,শাস্ত্র অনুযায়ী এই ধরনের যাত্রার ক্ষেত্রে তীর্থযাত্রীদের শুচিতা রক্ষা করা একটি বড় বিষয়। সকলেই জানেন,পবিত্রতা ছাড়া কেউ মন্দিরে প্রবেশ করতে পারেন না। সেক্ষেত্রে রাহুল গান্ধর আমিষ খেয়ে কীভাবে ভগবানে দর্শনের উদ্দেশ্যে যাত্রা করলেন? এটাতেই বিজেপি সাংসদের বড় আপত্তি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এদিন রাহুল গান্ধীকে লোকসভা ভোটে জেতা নিয়ে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার পাশাপাশি বিরোধীদের মহাজোট নিয়েও কটাক্ষ করতে ভুললেন না বিজেপি সাংসদ। জাতীয় কংগ্রেস সুপ্রিমো প্রথম থেকেই ঠিক করে রেখেছিলেন অবিজেপি রাজনৈতিক দলগুলোকে এক ছাতার তলায় এনে বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। লোকসভা ভোটের প্রস্তুতি পর্বে বারবার ‘একের বিরুদ্ধে বহু’ এই ফর্মুলা মেনেই লড়াই করার বার্তা দিয়েছেন সপা,বসপা,তৃণমূলের মতো বিজেপি বিরোধী দলকে। কিন্তু তাঁর সেই সমীকরণ বিধানসভা ভোটের আগেই ব্যর্থ হল,লোকসভা তো বহু দূরের কথা। মধ্যপ্রদেশ, রাজস্থানের বিধানসভা ভোটের আগেই বসপা নেত্রী মায়াবতী কংগ্রেসের তরফ থেকে সন্তোষজনক আসন না পাওয়ার কারণ দেখিয়ে হাত ছাড়লেন রাহুল গান্ধীর। তারপর মায়াবতীর পদাঙ্ক অনুসরণ করে অখিলেশ যাদব জানিয়ে দিলেন,কোনোভাবেই সপা কংগ্রেসের সঙ্গে জোট বাঁধছে না। এর ফলে বিজেপি বিরোধী মহাজোটে ফাটল ধরল। তবুও সেই বিরোধীদের জোট নিয়ে কটাক্ষের সুর টানলেন বিজেপি সাংসদ। তাঁর বক্তব্য,আসলে বিরোধীরা বুঝতে পেরেছে মহাজোট না গড়লে একা বিজেপিকে হারানো সম্ভব হবে না,তাই তাঁরা মহাজোট গড়ে আক্রমণের প্ল্যান করেছে। তবে বর্তমানের পরিস্থিতি অনুযায়ী লোকসভা ভোটের আগে মহাজোট আদেও হবে কিনা তা নিয়ে গভীর সংশয় রয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!