এখন পড়ছেন
হোম > জাতীয় > বছরের শেষেই লোকসভা ভোট? নতুন ‘ইঙ্গিতে’ জল্পনা চরমে

বছরের শেষেই লোকসভা ভোট? নতুন ‘ইঙ্গিতে’ জল্পনা চরমে



সামনেই লোকসভা ভোট। আর তাই সেই লোকসভা ভোটের আগে এবার কিছুটা জনমোহিনী ভূমিকায় অবতীর্ন হতে দেখা গেছে কেন্দ্র সরকারকে এমনটাই অভিযোগ বিরোধী শিবিরের।  জানা গেছে, এশিয়ান হাইওয়ে 2 এর সমস্ত কাজ আগামী 31 ডিসেম্বরের মধ্যে শেষ করার নির্দেশ দিল কেন্দ্র সরকার।  মোট 38 কিমি আন্তর্জাতিক সড়কটি ভারত- নেপাল সীমান্তের এই পানিট্যাঙ্কি থেকে ফুলবাড়ি পর্যন্ত  দার্জিলিং এবং জলপাইগুড়ির মধ্যে দিয়ে যায়।

অন্যদিকে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, চ্যাংরাবান্ধা, কোচবিহার, জয়গাঁ ও ভূটানে যাচ্ছে 91 কিলোমিটার অপর রাস্তাটি। ইতিমধ্যেই এই নির্মানকাজ অনেকটা সম্পন্ন হলেও শিলিগুড়ির বাগডোগরাতে উড়ালপুল এবং তিনবাত্তিতে রেলওয়ে ওভার ব্রীজ নির্মানের কাজ অনেকটাই বাকি রয়েছে। কিন্তু কেন বিলম্ব হচ্ছে এই কাজে? এশিয়ান হাইওয়ে সূত্রের খবর, এই প্রকল্পে জমি অধিগ্রহনই মূল সমস্যা হয়ে দাড়িয়েছে।

অন্যদিকে সম্প্রতি ফাঁসিদেওয়ার কান্তিভিটাতে ইস্ট ওয়েস্ট করিডরের রাস্তায় একটি উড়ালপুল ভেঙে পড়ায় এশিয়ান কতৃপক্ষের বিরুদ্ধে এই কাজে বিস্তর গাফিলতিরও অভিযোগও উঠেছে। যদিও নিজেদের বিরুদ্ধে সমস্ত অভিযোগ অস্বীকার করেছে এশিয়ান কতৃপক্ষ। আর এরই মাঝে কিছুদিন আগেই সমস্ত হাইওয়ে অথরিটির সাথে সড়ক প্রকল্পগুলির অগগ্রতি খতিয়ে দেখতে একটি বৈঠক করেন কেন্দ্রের সড়ক পরিবহন এবং নগরোন্নয়ন মন্ত্রী নীতিন গড়করি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, এই বৈঠকেই রাজ্যের শিলিগুড়ির এশিয়ান হাইওয়ে 2 প্রকল্পের কাজ চলতি বছরের 31 ডিসেম্বরের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু আদৌ এই কাজ সময়ে শেষ হবে কি না তা নিয়ে চিন্তায় রয়েছে এশিয়ান হাইওয়ে কতৃপক্ষ। এ প্রসঙ্গে এই এশিয়ান হাইওয়ে-2 প্রকল্পের আধিকারিক নির্মল মন্ডল বলেন, “এই প্রকল্পের কাজ সময়ানুযায়ী শেষের চেষ্টা করছি। কিন্তু বালি, পাথরের সমস্যা থাকায় বিষয়টি নিয়ে আমরা চিন্তায় আছি।” রাজনৈতিক মহলের মতে, হঠাৎ এই এশিয়ান হাইওয়ে 2 এর কাজ শেষ করার জন্য সময়সীমা বেধে দিয়ে আগামী লোকসভার আগেই তা উদ্বোধন করতে চাইছে কেন্দ্র।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!