এখন পড়ছেন
হোম > জাতীয় > নির্বাচনের ভরা বাজারে বিজেপির বড়সড় ভরসা হতে চলেছেন এই সংখ্যালঘু মুখ?

নির্বাচনের ভরা বাজারে বিজেপির বড়সড় ভরসা হতে চলেছেন এই সংখ্যালঘু মুখ?



সারাদেশে যখন বিজেপিকে কট্টর হিন্দুত্ববাদী বলে কটাক্ষের সম্মুখীন হতে হচ্ছে। বিরোধী দলগুলো যখন বারংবার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার ইস্যুকে আঙুল তুলছে গেরুয়া শিবিরে থেকে। ঠিক তখনই
মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে মুসলিম প্রার্থী দিয়ে সকলের দৃষ্টি আকর্ষন করল বিজেপি।

মধ্যপ্রদেশের আগত বিধানসভা নির্বাচনে উত্তর ভোপাল কেন্দ্র থেকে শাসক বিজেপির টিকিটে লড়াই করছেন মুসলিম মহিলা ফতিমা সিদ্দিকি। প্রসঙ্গত উল্লেখ্য, সমগ্র রাজ্যে তিনিই বিজেপির একমাত্র মুসলিম প্রার্থী।ভোপালের এক প্রভাবশালী কংগ্রেসী পরিবারের মেয়ে ফতিমা। তাঁর বাবা একসময় কংগ্রেসের বিধায়ক ছিলেন। কংগ্রেস নেতা হিসেবেই এলাকায় পরিচিত ছিলেন।

এবার বিধায়ক হওয়ার জন্য লড়াইয়ের ময়দানে নেমেছেন তার মেয়ে ফাতিমা। কিন্তু উল্লেখযোগ্য বিষয় হলো এবার আর কংগ্রেস নয়। ফতিমা এবার লড়ছেন বিজেপির হয়ে। তাঁর নির্বাচনী কেন্দ্র উত্তর ভোপাল বর্তমানে কংগ্রেসের দখলে। কংগ্রেসের শক্ত ঘাঁটিতে পদ্ম ফুল ফোটানো এখন ফাতিমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

স্বভাবতই ওই কেন্দ্রটিকে বিশেষ গুরুত্ব সহকারে দেখছে বিজেপি। ফতিমার জন্য প্রচারে নেমেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। সোমবার ফতিমার নির্বাচনী কার্যালয়ে উদ্বোধন করে তিনি দলীয় কর্মীদের কড়া নির্দেশ দিয়েছেন ফতিমা জেতানোর জন্য।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

মুসলিম বিরোধী তকমাপ্রাপ্ত বিজেপির এই আসনটি খুবই প্রয়োজন। কারণ এই আসনে জিতলে তারা বিরোধী তে সামনে নিজেদেরকে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাকারী দল বলে তুলে ধরতে পারবে ।সেই কারণেই এই উদ্যোগ বলে মনে করছে বিশেষজ্ঞরা।সারা রাজ্যে এক দফাতেই হবে বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ। চলতি মাসের ২৮ তারিখেই মধ্যপ্রদেশে ভোট হওয়ার কথা এবং আগামী মাসের ১২ তারিখে গণনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!