এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > লক্ষ্য লোকসভা-উওরবঙ্গের ৪ জেলার হাল-হকিকত খতিয়ে ৫ দিনের সফরে মুখ্যমন্ত্রী

লক্ষ্য লোকসভা-উওরবঙ্গের ৪ জেলার হাল-হকিকত খতিয়ে ৫ দিনের সফরে মুখ্যমন্ত্রী



৫ দিনের সফরে ফের একবার উওরবঙ্গে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল বিকালেই আকাশপথে বাগডোগরায় নামবেন তিনি। তারপর রওনা দেবেন উওরকন্যায়। সেখানে বিকাল ৫ টায় জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার নিয়ে প্রশাসনিক বৈঠক করার পরিকল্পনা রয়েছে তাঁর। তারপরের দিনই অর্থাৎ ১০ জুলাই চ্যাংরাবান্ধা যাবেন তিনি। কমিউনিটি হলে কোচবিহার জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসার কথা ওদিন। সেই বৈঠক মিটিয়ে শিলিগুড়ির পথে রওনা দেবেন তিনি। ১১ জুলাই দার্জিলিং নিয়ে একটি বৈঠক করার পরিকল্পনা রয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা যাচ্ছে তিনি গজলাডোবা মেগা ট্যুরিজম প্রকল্পের কাজ দেখতে যেতে পারেন। এটি আসলে তাঁর স্বপ্নের প্রকল্প। পুজোর আগেই কাজটি সম্পূর্ণ করার পরিকল্পনা রয়েছে জেলা নেতৃত্বের। মুখ্যমন্ত্রী এলেই তাঁকে এর কাজের অগ্রগতি সম্পর্কে রিপোর্ট দেওয়া হবে। এমনটাই জানালেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। উল্লেখ্য, আগে একবার নেত্রী গজলাডোবায় ভোরের আলো প্রকল্পের কাজ ঠিকঠাক হচ্ছে না জেনে রীতিমতো ধমক দিয়েছিলেন গৌতম দেবকে। মুখ্যমন্ত্রীর দাপট দেখেই কাজটি নিয়ে ঘন ঘন নজরদারি শুরু করেন পর্যটন মন্ত্রী। আবার সেই কাজের অগ্রগতিই খতিয়ে দেখতে আসছেন নেত্রী স্বয়ং। এ নিয়ে জেলা তৃণমূল নেতৃত্বের মধ্যে কর্মতৎপরতা তুঙ্গে রয়েছে এখন।

কোচবিহার, আলিপুরদুয়ার,জলপাইগুড়ি এবং দার্জিলিং জেলার তৃণমূলের সংগঠনকে চাঙ্গা করতে উওরবঙ্গ পাড়ি দিচ্ছেন নেত্রী। সামনেই লোকসভা ভোট। তার আগেই সমস্ত সরকারি প্রকল্পগুলোর কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন নেত্রী রিভিউ মিটিং-এ। তিনি নিজে দাঁড়িয়ে থেকে সমস্ত প্রকল্পের কাজ খতিয়ে দেখে যাবেন। আর কাজে একটু গলদ দেখলেই নেওয়া হবে কড়া পদক্ষেপ,এমনটাও জানিয়ে দিলেন এদিন। এর পাশাপাশি রাস্তাঘাট,পানীয়জল,কন্যাশ্রী,১০০ দিনের কাজ,সরকারি সামাজিক প্রকল্পের সমস্ত সুবিধা জেলার মানুষগুলো পাচ্ছেন কিনা তাও তদারক করবেন নেত্রী।

এ প্রসঙ্গে পর্যটন মন্ত্রী তথা তৃণমূলের হেভওয়েট নেতা গৌতম দেব জানান, জেলা প্রশাসন বৈঠক করতে সোমবারই মুখ্যমন্ত্রী উওরবঙ্গে আসছেন। থাকবেন ১৩ জুলাই অব্দি। নেত্রীর জন্য শিলিগুড়ির পুলিশ কমিশনার ভরতলাল মিনা এদিন উওরকন্যার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখে গেলেন। নিরাপত্তা ব্যবস্থা ত্রুটিমুক্ত করতে পুলিশ আধিকারিকদের নিয়ে এক দফায় বৈঠকও হয়ে গেলো এদিন। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতেই দলের তরফ থেকে সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ওদিকে, উওরবঙ্গবাসী থেকে তৃণমূলের কর্মী-সমর্থকদের ভিতরও মুখ্যমন্ত্রীর উওরবঙ্গ সফর নিয়ে তীব্র উত্তেজনা রয়েছে। লোকসভা ভোটকে টার্গেট করেই নেত্রী তৃণমূলের সংগঠনকে শক্তিশালী করতে মরিয়া। তাই নির্বাচনের আগে রাজ্যসরকারের আওতাধীন প্রকল্পের সমস্ত সুবিধা পাহাড়বাসীরা ঠিকঠাক পাচ্ছেন কিনা তা আগেভাগেই খতিয়ে দেখতে উওরবঙ্গে আসছেন নেত্রী। এমনটাই ধারণা রাজনৈতিক বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!