এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > লক্ষ্য এবার বাংলা, দলের কেন্দ্রীয় নেতৃত্বে শীর্ষ পদে বঙ্গের নেতারা, বাড়ছে জল্পনা!

লক্ষ্য এবার বাংলা, দলের কেন্দ্রীয় নেতৃত্বে শীর্ষ পদে বঙ্গের নেতারা, বাড়ছে জল্পনা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিহার নির্বাচন শেষের পরই নিজের বক্তব্যের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুঝিয়ে দিয়েছেন, এবার তাদের প্রধান টার্গেট বাংলা। ইতিমধ্যেই রাজ্যে এসে দলের রাজ্য নেতৃত্বকে আগামী বিধানসভা নির্বাচনে 200 আসনে জয়ের টার্গেট নিয়ে নির্দেশ দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

আর বাংলা যে শুধুমাত্র তাদের মুখের কাছে গুরুত্ব পাচ্ছে না, কাজেও যে তারা বাংলার কে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে, তা কার্যত প্রমাণ হয়ে যাচ্ছে বিজেপির বেশ কিছু সিদ্ধান্তেই। বস্তুত এতদিন তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে বিজেপি বাংলার সংস্কৃতি জানে না। বাংলার কোনো নেতাকে তারা সর্বভারতীয় ক্ষেত্রে গুরুত্ব দেয় না। কিন্তু এবার বাংলার বেশকিছু নেতাকে বড়সড় দায়িত্ব দিতে চলেছে ভারতীয় জনতা পার্টি।

সূত্রের খবর, সম্প্রতি অনুপম হাজরাকে বিহার বিজেপির সহ পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছে। অন্যদিকে বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকারকে ঝাড়খণ্ডের সহ পর্যবেক্ষক করা হয়েছে। এছাড়াও বিজেপিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। যেখানে সিকিমের বিজেপি পর্যবেক্ষক হিসেবে কাকে নিয়োগ করা হয়েছে। স্বাভাবিকভাবেই বিজেপিতে যেহেতু এক ব্যক্তি, এক পদ রয়েছে, তাই সুভাষ সরকার এবং সুকান্ত মজুমদারকে বাংলার দুটি সাংগঠনিক পদ ছেড়ে দিতে হতে পারে। এতদিন সুভাষবাবু রাজ্য বিজেপির সহ-সভাপতি ছিলেন।

অন্যদিকে সুকান্ত মজুমদার ছিলেন উত্তরবঙ্গের বিজেপি সহ পর্যবেক্ষক। কিন্তু তারা দুজনেই অন্য রাজ্যের দায়িত্ব পেয়ে যাওয়ায় তাদেরকে এই দুটি পদ ছেড়ে দিতে হবে বলে মনে করছেন একাংশ। তবে এতদিন বাংলার কোনো নেতাকে সেভাবে বাইরের রাজ্যের দায়িত্ব দেওয়া না হলেও, বিধানসভা নির্বাচনের সময় যত এগিয়ে আসছে, ততই বাংলার নেতাদের অন্য রাজ্যের দায়িত্ব দিয়ে বিজেপি শীর্ষ নেতৃত্ব বাংলার প্রতি যে তারা গুরুত্ব দিচ্ছে, তা বুঝিয়ে দিতে চাইছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে এক বিজেপি নেতা বলেন, “আগে বিহার, ঝাড়খন্ড ভিন রাজ্যের নেতারা এখানে আসতেন দলীয় সংগঠন চাঙ্গা করতে। এখন তার উল্টো ছবি দেখা যাচ্ছে। বাংলার বিজেপি নেতারা কেন্দ্রীয় পদাধিকারী হয়ে অন্য রাজ্যে দলকে উজ্জীবিত করতে যাচ্ছেন। লোকসভা ভোটের সাফল্যের কারণেই তারা এই দায়িত্ব পাচ্ছেন। আগামী দিনে বাংলা থেকে আরও বেশকিছু জাতীয় পর্যায়ের নেতা উঠে আসবে।”

একাংশের মতে, বিজেপি নেতৃত্ব খুব ভালো করেই উপলব্ধি করেছে, 2021 এর বিধানসভা নির্বাচন তাদের কাছে একটা বড় সুযোগ। তৃণমূলকে ক্ষমতাচ্যুত করা তাই এখন তাদের প্রধান টার্গেট হয়ে দাঁড়িয়েছে। বিজেপি শীর্ষ নেতৃত্ব মাঝেমধ্যেই বাংলা সফর করছেন। আর এর মাঝেই বাংলার নেতাদের বাইরের রাজ্যের দায়িত্ব নিয়ে বাংলাকে আরও সামনের সারিতে নিয়ে আসতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

আর এই সমস্ত কিছুই যে আগামী বিধানসভা নির্বাচনে বাংলায় বিজেপির সাফল্য পাওয়ার অন্যতম কারণ, তা বলার অপেক্ষা রাখে না। এতদিন তৃণমূলের পক্ষ থেকে বিজেপিকে বাংলা বিরোধী বলে দাবি করা হলেও, এবার বাংলার জনপ্রতিনিধি থেকে শুরু করে বেশ কিছু নেতাকে বাইরের রাজ্যের দায়িত্ব দিয়ে বিজেপি বাংলার প্রতি বেশি গুরুত্ব দেওয়ার চেষ্টা করছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!