এখন পড়ছেন
হোম > অন্যান্য > লকডাউনে আবারো কামাল আম্বানিদের! অ্যামাজনের ঘুম ওড়াতে কিনে নিল বিগ বাজারের মত জনপ্রিয় ব্যবসা

লকডাউনে আবারো কামাল আম্বানিদের! অ্যামাজনের ঘুম ওড়াতে কিনে নিল বিগ বাজারের মত জনপ্রিয় ব্যবসা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  ছক্কে পে ছক্কা! না কোনো খেলার খবর দেব না। খবর দেব এক জনপ্রিয় ব্যবসায়িক সংস্থার। যারা কিনা খেলার মাঠের বাইরে, কাজের মাঠেও একের পর এক ছক্কা হাঁকিযে যাচ্ছেন। আর সেই দেখে বারবার অবাক হচ্ছি আমরা। কথা হচ্ছে আম্বানিদের নিয়ে। বর্তমানে বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি মুকেশ আম্বানি। এক মাসেরও কম সময়ে তিনি সপ্তমস্থান থেকে চতুর্থ স্থানে উঠে এসেছেন। যাঁর বর্তমানে সম্পত্তির মূল্য ৮০.৬ বিলিয়ন ডলার।

সম্প্রতি বিগ বাজার–সহ ফিউচার গ্রুপের খুচরো বিপণনের জায়গা দখল করে নিল রিলায়েন্স গ্রুপ। অনেকদিন থেকেই এই নিয়ে জল্পনা ছিল। কিন্তু শনিবার রিলায়েন্স গোষ্ঠীর তরফে একথা সরাসরি জানানো হয়েছে। একটি বিবৃতির মাধ্যমে সংস্থাটি জানায় যে, সবচেয়ে জনপ্রিয় খুচরো বিপণন শৃঙ্খলা অর্থাৎ কিশোর বিয়ানির ফিউচার গোষ্ঠীর মালিকানা তাঁরা কিনে নিয়েছেন। এজন্য ২৪ হাজার ৭১৩ কোটি টাকা খরচ করতে চলেছে রিলায়েন্স গোষ্ঠী। আর এর পরই সংস্থাটির বাড়বাড়ন্ত নিয়ে কথা শুরু হয়েছে শিল্পমহলে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

মুকেশের মেয়ে ঈশা আম্বানি এইদিন একটি বিবৃতির মাধ্যমে এই অধিগ্রহণ প্রসঙ্গে জানান যে, এই অধিগ্রহণের মাধ্যমে তার ফিউচার গোষ্ঠীর মতো নামী ব্র্যান্ডকে নিজের সংস্থার অন্তর্ভুক্ত করেছে। তবে এর একই সঙ্গে ফিউচার গোষ্ঠী তাদের নিজস্ব ব্যবসায়িক পরিকাঠামোও চালু রাখতে পারবে। এই চুক্তির মাধ্যমে ফিউচার রিটেলের ১৫৫০টি ও ফিউচার লাইফস্টাইল ফ্যাশনের ৩৫৪টি বিপণি পাবে রিলায়েন্স। এছাড়াও বিগ বাজার, ব্র্যান্ড ফ্যাক্টরি, এফবিবি, ইজি-ডে, হেরিটেজ ফ্রেশ, ডব্লিউএইচ-স্মিথ পাবে তারা।

এই চুক্তির কারণ হিসেবে জানা গেছে এর মাধ্যমে কিশোর বিয়ানির ফিউচার গোষ্ঠী বাজারের টাকা ধার মেটাবে। তবে ফিউচারের বিমা ও আর্থিক পরিষেবা ব্যবসা এই চুক্তির আওতায় আসছে না বলেই জানা গেছে। প্রসঙ্গত উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে যখন দেশের আর্থিক অবস্থা এতটা খারাপ বিভিন্ন শিল্প-কারখানা বন্ধ হয়ে যাচ্ছে, উঠে যাচ্ছে বিভিন্ন সংস্থা, ঠিক সেই সময় উলটো ছবি দেখা গিয়েছে রিলায়েন্সে।

প্রথমে জিও-তে একের পর এক বিনিয়োগের খবর এসেছে। সঙ্গে ফেসবুক-গুগল-সহ একাধিক সংস্থা রিলায়েন্সের শেয়ার কিনেছে। ফলে একদিকে যেমন সংস্থার মূলধন বেড়েছে, তেমনই বেড়েছে শেয়ার মূল্যও। তবে এই নতুন চুক্তির মাধ্যমে রিলায়েন্স খুচরো বিপণির ব্যবসায় আমাজনকে এবার কড়া টক্কর দেবে বলেই মনে করছে শিল্পমহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!