এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এলডিএ নিয়োগেও কি দুর্নীতি? বড়সড় প্রশ্ন তুলে স্যাটে দায়ের হল মামলা-আটকে নিয়োগ

এলডিএ নিয়োগেও কি দুর্নীতি? বড়সড় প্রশ্ন তুলে স্যাটে দায়ের হল মামলা-আটকে নিয়োগ



বর্তমানে প্রায় 1200 র বেশি শূন্যপদ রয়েছে পাবলিক সার্ভিস কমিশনে। সূত্রের খবর, গত মঙ্গলবার এই লোয়ার ডিভিশন অ্যাসিন্ট্যান্ট পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ হয়েছে। কিন্তু ফল প্রকাশ হলেও প্রায় 150 টির মত পদ এখনও ফাঁকাই রয়েছে।

জানা গেছে, এই সংরক্ষিত আসনের শূন্যপদগুলিতে প্রার্থী না পাওয়ার কারনেই প্রকাশ করা যায়নি সেখানকার ফলাফল। তাহলে কি দ্বিতীয় পর্যায়ের তালিকা ফের প্রকাশ হবে? এখনও এরকম কোনৌ সিদ্ধান্ত হয়নি বলে এদিন সাফ জানিয়ে দিয়েছেন পিএসসির চেয়ারম্যান দীপঙ্কর দাশগুপ্ত।

এদিকে এরই মাঝে এই পরীক্ষার পদ্ধতি নিয়ে বড় প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। কেননা দুদফায় লিখিত পরীক্ষা হলেও কেন তারপর ফের টাইপ টেষ্ট নেওয়া হল তা নিয়ে অ্যাডমিনিষ্ট্রেটিভ ট্রাইবুনালে দায়ের করা মামলায় আগামী 18 ই আগষ্ট স্যাটে একটি শুনানিও রয়েছে।

জানা গেছে, দ্বিতীয় দফার পরীক্ষার পর সরকারি দপ্তরে কর্মী নিয়োগের দ্বায়িত্বপ্রাপ্ত সংস্থাকে তুলে দেওয়া হলে নিজেদের ভবিষ্যত নিয়ে চরম বিপাকে পড়েন পরীক্ষার্থীরা। পরে অবশ্য এই পরীক্ষার দ্বায়িত্ব সেই পিএসসির ওপর বর্তালে সকল কৃতকার্যদের ইন্টারভিউয়ে ডাকে কতৃপক্ষ। আর এখানেই মিনিটে ইংরেজীতে 20 টি এবং বাংলায় 10 টি শব্দ টাইপ করার পরীক্ষা নেওয়া হয় পরীক্ষার্থীদের।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর এইখানেই একাংশের দাবি, পরীক্ষার আগে এইসব টাইপ টেস্টের কথা বলা না হলেও কেন পরীক্ষার সময় এগুলো নেওয়া হল! আর এই প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ হয়েছে তাঁরা। বসে নেই কমিশনও। এদিন এই প্রসঙ্গে কমিশনের চেয়ারম্যান বলেন, “অর্থদপ্তরের নির্দেশেই এই টাইপ টেস্ট হয়েছে। তাই ফল প্রকাশ নিয়েও কোনো সমস্যা নেই। দরকারে আমরাও আদালতে যাব।” সব মিলিয়ে এলডিএ নিয়োগে দুর্নীতি নিয়ে স্যাটে দায়ের করা মামলার ভবিষ্যত ঠিক কোন পথে এগোয় সেদিকেই তাকিয়ে কমিশন থেকে চাকরিপ্রার্থীরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!