এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কি হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের চেষ্টার মামলার শুনানির?

কি হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের চেষ্টার মামলার শুনানির?



আজ বাংলার মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসে থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায়কে এই জায়গায় আসতে দীর্ঘ সংগ্রাম করতে হয়েছে। বহুবার তাঁর উপরে প্রাণঘাতী হামলা হয়েছে, প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন তিনি। তার মধ্যে অন্যতম ছিল ১৯৯০ সালের ১৬ ই আগস্ট কলকাতার বুকে হাজরা মোড়ে তাঁর মাথায় লাঠি মেরে খুনের চেষ্টা। এই ঘটনায় অন্যতম অভিযুক্ত তৎকালীন সিপিআইএম যুবনেতা লালু আলম। দীর্ঘদিন ধরেই এই মামলা বিচারাধীন আর এই মামলার শুনানি ছিল গত শনিবার আলিপুরের ষষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক পার্থসারথি চক্রবর্তীর এজলাসে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অতিরিক্ত স্পর্শকাতর এই মামলায় মূল অভিযুক্ত লালু আলম ও তাঁর দুই আইনজীবী গণেশ মাইতি ও অমৃতা মাইতি এবং লালবাজারের পুলিশ অফিসারেরা ও বিশেষ সরকারি আইনজীবী শ্যামাদাস গঙ্গোপাধ্যায় সময়মত হাজির থাকলে খোদ বিচারপতিই গরহাজির ছিলেন। ফলে শুনানিই হল না সেই মামলার, আগামী ১৩ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারিত হয়েছে। প্রসঙ্গত, আদালত ইতিমধ্যেই এই মামলার বিচার প্রক্রিয়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে করার আবেদন মঞ্জুর করেছে, আলিপুরের যে এজলাসে ভিডিও কনফারেন্সের ব্যবস্থা রয়েছে, সেখানেই এই মামলার পরবর্তী শুনানি হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!