এখন পড়ছেন
হোম > অন্যান্য > কোটিপতি হতে চান? তাহলে সঞ্চয় করতে হবে মাত্র ১৬৭ টাকা! কোথায়? কিভাবে? জেনে নিন বিস্তারিতভাবে

কোটিপতি হতে চান? তাহলে সঞ্চয় করতে হবে মাত্র ১৬৭ টাকা! কোথায়? কিভাবে? জেনে নিন বিস্তারিতভাবে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – কথায় বলে ছেঁড়া কাঁথায় শুয়ে চাঁদ ছোঁয়ার স্বপ্ন দেখা উচিত নয়। তবে মানুষ মাত্রই তার মধ্যে রয়েছে কিছু চাওয়া পাওয়ার বাসনা। আমাদের সাধারণ মধ্যবিত্ত ঘরের মানুষের মধ্যেও নিজের স্বপ্ন ছোঁয়ার অদম্য ইচ্ছা কিন্তু চিরকালই থেকে যায়। কারো নতুন বাড়ি কেনার, গাড়ি কেনার বা পছন্দের জায়গায় ঘুরতে যাওয়ার জন্য আমরা সবসময়ই সেটিংস করে চলি।

তবে এমন মানুষদের মধ্যে কিছু দুঃসাহসী ব্যক্তি থেকেও যান, যারা কিনা কোটিপতি হওয়ার স্বপ্নও দেখে ফেলেন। তবে সীমিত মাইনের চাকরিতে তা বেশিরভাগ সময় পূরণ হয়ে ওঠে না। তবে এবার তাদের জন্যই এসে গেছে মাত্র অল্প টাকা সেটিংসে নিজের স্বপ্ন পূরণ করে ফেলার সুযোগ। আর এই সুযোগ নিয়ে এসেছে মিউচুয়াল ফান্ড সংস্থাটি।

সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা এসআইপি হলো মিউচুয়াল ফান্ডের একটি প্রস্তাবিত পথ, যেখানে নিয়মিত বা কিছু দিন অন্তর নির্ধারিত নিয়মে মিউচুয়াল ফান্ড স্কিমে নির্দিষ্ট পরিমাণ বিনিয়োগ করে, আপনি পেতে পারেন বড় ধরনের লাভের কিস্তি। এটি বিনিয়োগকারীদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে কারণ, এখানে বাজারের অস্থিতিশীলতা এবং কোনরকম উদ্বেগ ছাড়াই বিনিয়োগ করা সম্ভব। তবে দীর্ঘমেয়াদি বিনিয়োগের জন্য এটি লাভজনক বলে মনে করা হয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই প্ল্যানে আপনাকে প্রতি মাসে দিতে হবে ৫০০০ টাকা। অর্থাৎ প্রতিদিন ১৬৭ টাকা করে। এরফলে আপনার বছরে ১২ শতাংশ রিটার্ন দিলে আপনি ২৮ বছরে ১.৪ কোটি টাকা আয় করতে পারবেন । ৩০ বছরে তা হবে ১.৮ কোটি টাকা এবং ৩৫ বছরে ৩.২৪ কোটি টাকা পেতে পারেন আপনি। তবে দীর্ঘমে়য়াদি পর্যায় বিনিয়োগ করতেই নির্দেশ করা হয়।

এক্ষেত্রে ইনভেস্ট করা শুরু করলে এটা বাধ্যতামূলক নয় যে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত ইনভেস্ট করে যেতেই হবে। কিন্তু দীর্ঘকালীন বিনিয়োগ করাই লাভের। তবে আপনি যখন ইচ্ছে তখন ইনভেস্টমেন্ট বন্ধ করতে পারবেন। এক্ষেত্রে প্রত্যেক ছ’মাস অন্তর বা বছরে আপনার ইনভেস্টমেন্টের উপর নজর রাখতে হবে। ভাল রিটার্ন দিলে আর আপনার ভ্যালু বাড়লে তবেই আপনার ইনভেস্টমেন্ট চালিয়ে যাবেন। তবে যেকোনো খাতে বিনিয়োগ করার আগে শর্তাবলী ভালো করে দেখে নিয়ে তবেই বিনিয়োগ করবেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!