এখন পড়ছেন
হোম > জাতীয় > দেশের সেরা মুখ্যমন্ত্রীদের তালিকা এল সামনে! মমতা ব্যানার্জি কত নম্বর স্থানে জানলে চমকে যাবেন

দেশের সেরা মুখ্যমন্ত্রীদের তালিকা এল সামনে! মমতা ব্যানার্জি কত নম্বর স্থানে জানলে চমকে যাবেন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি ইন্ডিয়া টুডে গ্রুপের এক সমীক্ষায় দেশের মধ্যে সেরা মুখ্যমন্ত্রীর শিরোপা পেলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে, এবার প্রথম নয় ইতিপূর্বে বেশ কয়েকবার তিনি সেরা মুখ্যমন্ত্রীর শিরোপা পেয়েছেন। তবে উত্তর প্রদেশে সম্প্রতি হাথ্রাস গণধর্ষণ কাণ্ড, লাভ জিহাদ আইন প্রবর্তন এর কারণে তাঁর জনপ্রিয়তায় ঘাটতি দেখা দিতে পারে বলে, অনেকেই মনে করেছিলেন। কিন্তু তাদের অনুমানকে ভুল প্রমাণিত করে সমীক্ষায় অংশগ্রহণকারীদের বিচারে দেশের মধ্যে সেরা মুখ্যমন্ত্রী হলেন তিনি। দ্বিতীয় অরবিন্দ কেজরিওয়াল ও তৃতীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়া টুডে গ্রুপের মুড অফ দ্য নেশনস এর সমীক্ষা থেকে দেখা যাচ্ছে যে, দেশের মধ্যে সেরা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দেশের সর্বাধিক কমবয়সী মুখ্যমন্ত্রীও তিনি। হাথ্রাস কান্ড, লাভ জিহাদ বিরোধী আইন প্রবর্তন কোনটাই তাঁর জনপ্রিয়তাকে বিন্দুমাত্র টলাতে পারেনি। দেখা যাচ্ছে উত্তরপ্রদেশের ৫৪ শতাংশ মানুষ যারা সমীক্ষায় অংশগ্রহণ করেছিলেন, তাঁরা লাভ জিহাদ বিরোধী আইনকে সমর্থন জানিয়েছেন। তবে বেশ কিছু মানুষ এর বিরোধিতাও করেছেন।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর কুর্সিতে আসার পর থেকেই একের পর এক কঠোর সিদ্ধান্ত নিতে দেখা যায় যোগী আদিত্যনাথকে। গো হত্যা বন্ধ করা, দাঙ্গার সময় জনগণের ব্যক্তিগত সম্পত্তির ক্ষতি পুনরুদ্ধার ইত্যাদি কঠোর আইন প্রণয়ন করেছেন তিনি। বিরোধী দল তাঁকে একাধিকবার কটাক্ষ করলেও দেশের বৃহৎ আয়তন ও রাজনৈতিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ উত্তরপ্রদেশ রাজ্যকে অনেকটাই শান্তিপূর্ণ করেছেন তিনি। যে উত্তরপ্রদেশ মাফিয়াদের ঘাঁটিতে পরিণত হয়েছিল, তাকে অনেকটা শান্তিপূর্ণ করতে পেরেছেন তিনি একথা অনেকেই মনে করেন।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জনপ্রিয়তার দিক থেকে দু নম্বর মুখ্যমন্ত্রী দিল্লির অরবিন্দ কেজরিওয়াল। মোট ভোটের ১৪ % পেয়েছেন তিনি। অন্যদিকে, জনপ্রিয়তায় তিন নম্বর স্থানে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোট ৮% ভোট পেয়েছেন তিনি।অন্যদিকে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আছেন চার নম্বরে। তিনি পেয়েছেন ৬%। বিহারের গত বিধানসভা নির্বাচনে আশানুরূপ ফল লাভ না হলেও, তাঁর জনপ্রিয়তা যে এখনো যথেষ্টই আছে, তার প্রমাণ দিচ্ছে এই রিপোর্ট। অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডি ৫ নম্বরে আছেন।

আবার, রাজ্য স্তরের বিচারে সেরা মুখ্যমন্ত্রী হয়েছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। ৫১ শতাংশ ভোট পেয়েছেন তিনি। ৪১ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তৃতীয় স্থানে রয়েছেন যোগী আদিত্যনাথ। চতুর্থ স্থানে রয়েছেন উদ্ভব ঠাকরে। পঞ্চম স্থানে রয়েছেন তেলেঙ্গানার চন্দ্রশেখর রাও।

তবে রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই এই ধরণের পরিসংখ্যান গুলিকে তেমন গুরুত্ব দেন না। কারণ এই পরিসংখ্যানগুলোতে খুব কম মানুষই অংশগ্রহণ করে থাকেন। জনসংখ্যার বিচারে এই সংখ্যা অত্যন্ত কম। তাই তাদের মতামত নিয়ে জনপ্রিয়তা বা হার-জিত নির্ধারণ কতটা যুক্তিযুক্ত? তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!