এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলকাতাকে নিয়ে বড় বৈঠক তৃনমূলের, জেনে নিন বিস্তারিত!

কলকাতাকে নিয়ে বড় বৈঠক তৃনমূলের, জেনে নিন বিস্তারিত!



পৌরসভা নির্বাচনের আগে কোনোরকম খামখেয়ালিপনা দেখতে চায় না তৃণমূল কংগ্রেস। তাই এখন নির্বাচনে ভালো ফল করতে কলকাতার তৃণমূল কাউন্সিলরদের নিয়ে সুবিশাল বৈঠক ডাকতে চলেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, মঙ্গলবার উত্তর কলকাতার 54 জন কাউন্সিলর, বিধায়ক, ওয়ার্ডের যুব ও মাদার সংগঠনের সভাপতি এবং শাখা সংগঠনের নেতাদের নিয়ে হরিয়ানা ভবনে একটি বৈঠক করা হবে। আর এরপরই আগামীকাল বুধবার দক্ষিণ কলকাতার কাউন্সিলার এবং দলীয় পদাধিকারীদের নিয়ে বৈঠক করবে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

কিন্তু ঠিক কী কারণে তৃণমূলের এই বৈঠক! অনেকে বলছেন, সম্প্রতি ওয়ার্ড সংরক্ষণের চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে। যেখানে তৃণমূলের অনেক বর্তমান কাউন্সিলরদের ওয়ার্ড সংরক্ষিত হয়ে যাওয়ায় তারা সেখানে দাঁড়াতে পারবেন না। ফলে সেই সমস্ত কাউন্সিলরদের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে গুঞ্জন। তাই যদি দলের তরফে সেই সমস্ত কাউন্সিলররা টিকিট না পান, তাহলে তারা যাতে অন্য দলে পা না বাড়ান, তার জন্য সকলকে নিয়ে বৈঠক করবেন তৃণমূল নেতৃত্ব।

অন্যদিকে ইতিমধ্যেই প্রশান্ত কিশোরের টিমের তরফে কোন ওয়ার্ডে তৃণমূলের কোন কাউন্সিলর ভালো কাজ করছেন, তা নিয়ে রিপোর্ট তৈরি করা হচ্ছে। আর সেই রিপোর্ট কার্ড সরাসরি পৌঁছে যাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তা দেখেই তৃণমূলের তরফে প্রার্থী তালিকা ঘোষণা করা হবে বলে খবর। প্রশান্ত কিশোরের টিমের কাছে কার সম্পর্কে কেমন রিপোর্ট রয়েছে, তা নিয়েও ভীতি তৈরি হয়েছে তৃণমূল কাউন্সিলরদের অন্তরে। তাহলে কি কলকাতাকে দুই ভাগে ভাগ করে দলীয় পদাধিকারী এবং কাউন্সিলরদের নিয়ে বৈঠক করে প্রার্থীর ব্যাপারেই আলোচনা করতে চায় তৃণমূল নেতৃত্ব!

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে উত্তর কলকাতার নির্বাচনী দায়িত্বে থাকা অতীন ঘোষ বলেন, “দলের তরফে বৈঠক ডাকা হয়েছে। কাউন্সিলরদের তা নির্দিষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু কী কারণে তা বলতে পারব না।” অন্যদিকে এই ব্যাপারে দক্ষিণ কলকাতার তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতা দেবাসিশ কুমার বলেন, “উত্তর এবং দক্ষিণ কলকাতাকে দুই ভাগে ভাগ করে নেওয়া হয়েছে। দক্ষিন কলকাতার বিধায়ক, কাউন্সিলার যুব ও মাদার সভাপতি, শাখা সংগঠনের নেতা মিলিয়ে মোট 253 জন উপস্থিত থাকবেন।”

বিশেষজ্ঞরা বলছেন, বর্তমানে রাজ্যের বিরোধী দল বিজেপি চাইছে কলকাতা পৌরসভায় ভালো ফল করতে। কিন্তু সামনে বিধানসভা নির্বাচনের আগে যদি এই কলকাতা পৌরসভা নিয়ে তৃণমূলের ক্ষেত্রে কোনো বিপর্যয় আসে, তাহলে তাদেরকে অনেকটাই ব্যাকফুটে ফেলে দেবে। তাই এখন থেকেই দলীয় অসন্তোষকে চেপে রেখে সকলকে নিয়ে বৈঠক করে সংগঠনকে চাঙ্গা করতে চাইছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। শেষ পর্যন্ত দু’দিনব্যাপী তৃণমূলের এই বৈঠক থেকে কি উঠে আসে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!