এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলকাতার প্রভূত উন্নতি করায় এবার বিদেশে পুরস্কৃত হলেন মেয়র ফিরহাদ হাকিম

কলকাতার প্রভূত উন্নতি করায় এবার বিদেশে পুরস্কৃত হলেন মেয়র ফিরহাদ হাকিম



শোভন চট্টোপাধ্যায়কে সরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে কলকাতা পৌরসভার মেয়র করেছিলেন। অনেকের মনেই তখন জোরালো সম্ভাবনা সৃষ্টি হয়েছিল যে, এবার হয়তো মুখ্যমন্ত্রীর অত্যন্ত গুডবুকে থাকা এই ফিরহাদ হাকিমের হাত ধরে শহর কলকাতার আরও উন্নয়ন ঘটবে।

আর এবার শহর, শহরতলীর পরিবহন ব্যবস্থা এবং তার পরিকাঠামোর উন্নতির জন্য কেএমডিএর চেয়ারম্যান হিসেবে পুরস্কৃত হলেন কলকাতা পৌরসভার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সূত্রের খবর, বুধবার ডেনমার্কের কোপেনহেগেনে “সি-ফর্টি” সংস্থার পক্ষ থেকে এই পুরস্কার পাওয়ার জন্য মঙ্গলবার গভীররাতে সস্ত্রীক কোপেনহেগেনে চলে যান ফিরহাদ হাকিম। আর এরপরই বুধবার সন্ধ্যায় তাকে পুরস্কৃত করা হয়।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, এদিনের এই অনুষ্ঠানে পরিবহন সংক্রান্ত পরিকাঠামো এবং বায়ু দূষণের উপর ভাষন দেন রাজ্যের পুরমন্ত্রী। যেখানে কলকাতার মেয়র হিসেবে নাগরিক পরিষেবার বিভিন্ন কাজের কথা নিজের বক্তব্যের মধ্যে দিয়ে তুলে ধরার চেষ্টা করেন তিনি।

এদিকে ফিরহাদ হাকিমের পাশাপাশি এদিনের এই অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তবে তাকে যাওয়ার ব্যাপারে কেন্দ্রীয় সরকার অনুমতি দেয়নি বলে অভিযোগ উঠেছে। কিন্তু যেখানে মেয়রদের অধিবেশন, সেখানে মুখ্যমন্ত্রী গিয়ে কি করবেন! তাই তার যাওয়ার ব্যাপারে বিধিনিষেধ রয়েছে বলে পাল্টা যুক্তি দিয়েছে কেন্দ্র।

জানা গেছে, কলকাতা পৌরসভার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এই সফরে বিভিন্ন দেশের পুরমন্ত্রী এবং মেয়রের সঙ্গে একান্তে বৈঠক করবেন। আর তারপর গোটা প্যারিস ঘুরে আগামী 16 অক্টোবর কলকাতায় ফিরে আসবেন তিনি।

বিশ্লেষকদের একাংশ বলছেন, “সি-ফর্টি” নামে এই সংস্থার নগরায়ন এবং নাগরিক পরিষেবার মান খতিয়ে দেখার জন্য বিপুল সুনাম রয়েছে। স্বাভাবিক ভাবেই তাদের পক্ষ থেকে কেএমডিএর চেয়ারম্যান হিসেবে রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিমকে পুরস্কৃত করা রাজ্যের কাছে অত্যন্ত গর্বের বিষয় বলে মত বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!