এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার কলকাতায় নতুন রূপে আসছে অটো ,জেনে নিন বিস্তারিত

এবার কলকাতায় নতুন রূপে আসছে অটো ,জেনে নিন বিস্তারিত



মহানগরীর পরিবহন ব্যবস্থাতে ফের আসতে চলেছে পরিবর্তন। এদিন রাজ্যের পরিবহন দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে। প্রসঙ্গত রাজ্য পরিবহণ দফতর আগামী সপ্তাহে অটো পলিসি ঘোষণা করতে চলেছে। যেখানে এই নয়া সিদ্ধান্তের বিষয়ে উল্লেখ করা থাকবে। জানা গিয়েছে রাজ্যের পরিবহন ব্যবস্থার বেসরকারী যানবাহনের মালিকদের ইউনিয়নগুলি পরিবহন দফতরের এই সিদ্ধান্তের সাথে সহমত।

এদিকে নবান্ন সূত্রে জানা গিয়েছে শহর কলকাতার অটো গুলির রঙের ক্ষেত্রেও পরিবর্তন আনা হচ্ছে। হলুদ – সবুজের পরিবর্তে এখন থেকে নীল-সাদা হবে অটোর রঙ। অটো পলিসি ঘোষণার অল্প দিনের মধ্যেই এই রঙ পরিবর্তন করতে হবে বলে জানা যাচ্ছে। উল্লেখ্য একই পারমিট নিয়ে চলে কলকাতা শহর এবং সংলগ্ন জনপদের অটোগুলি। দীর্ঘ দিন যাবত চেষ্টা করেও চিরাচরিত এই ব্যবস্থায় কোনো বদল ঘতাতে পারেনি ট্রাফিক পুলিশ কিংবা পরিবহণ দফতর। তাই এবার কলকাতা ও শহরতলীর অটোর রং আলাদা করে দেওয়া হচ্ছে। ফলে সহজেই এক জায়গার অটো অন্য জায়গায় গেলে তা নিরীক্ষণ করা যাবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

পরিবহন দফতর সূত্রে আরো জানা গিয়েছে কলকাতার অটো গুলির রঙের পরিবর্তনের ক্ষেত্রে অটোচালক কিংবা মালিকদের সরকারের পক্ষ থেকে কোনো আর্থিক সুবিধা প্রাপ্তির সম্ভবনা নেই। তবে অটো মালিকেরা রাজী থাকলে রাজ্য সরকার অটো মালিকদের সাথে রঙের ডিলারদের কথা বলিয়ে দিতে পারে। সেক্ষেত্রে রঙের দাম স্বাভাবিকের থেকে কিছুটা হলেও কম হওয়ার সম্ভবনা থাকছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!