এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কেন্দ্রীয় হারে বেতন সহ একাধিক দাবি নিয়ে এবার কলকাতার রাজপথে বামেদের মহা-আন্দোলন শুরু

কেন্দ্রীয় হারে বেতন সহ একাধিক দাবি নিয়ে এবার কলকাতার রাজপথে বামেদের মহা-আন্দোলন শুরু



গতকাল বিকালে পথে নেমেছিলেন সরকারি কর্মচারী,শিক্ষক ও শিক্ষাকর্মীদের ১৭ টি সংগঠন। ধর্মতলা থেকে শিয়ালদা অব্দি মিছিল করেছিলেন তাঁরা। মিছিলের নেতৃত্বে ছিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। কেন্দ্রীয় হারে বেতন ও ডিএ দিতে হবে রাজ্যের সরকারি কর্মচারীদের। এটাই ছিল ছিল মিছিলরত সরকারি কর্মচারীদের মূল দাবী। এছাড়াও ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ কার্যকর করা,সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী চুক্তিভিত্তিক কর্মীদের সমবেতন,রাজ্যের যে ভুরি ভুরি শূন্যপদ রয়েছে সেগুলোতে নিয়োগ,এছাড়া পশ্চিমবঙ্গে গণতন্ত্র রক্ষার দাবীতে সরব হন সরকারী কর্মচারীরা। এমনটাই জানা গিয়েছে,রাজ্য কো-অর্ডিনেশন কমিটির সম্পাদক বিজয় সিনহার সূত্র থেকে।

এ প্রসঙ্গে,নিখিল বঙ্গ শিক্ষক সমিতির ( ABTA) সাধারণ সম্পাদক কৃষ্ণপ্রসন্ন ভট্টাচার্য জানান,এই মুহূর্তে কেন্দ্রের সঙ্গে রাজ্যের ডিএ-র ফারাক ৫৬% এর। তাই কেন্দ্রের হারেই রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ দেওয়ার দাবী করা হয়েছে মিছিলে। ওদিকে বাম নেতা সুজন চক্রবর্তী বলেন, গনতন্ত্র রক্ষার দাবীতেও রাজ্যের সরকারি কর্মচারী,শিক্ষক সবাই মিলে পথে নেমেছেন। এ রাজ্যে আইনশৃঙ্খলা রক্ষার দাবীও একই ভাবে করা হয়েছে।যেভাবে সন্ত্রাসের রাজনীতি চলছে রাজ্যে তাতে রক্তপাত,খুনোখুনি ছাড়া আর কোনো খবর শোনা যায় না।

এই নিয়ে বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী বললেন, ‘বারুদের স্তূপের উপর দাঁড়িয়ে আছে বাংলা, জ্বলছে বাংলা। প্রতিদিন মানুষ খুন হচ্ছে।’ শুধু তাই নয়,সরকারি কর্মচারী এবং শিক্ষকদের প্রাপ্য টাকাও ভ্যানিশ হয়ে যাচ্ছে। তাঁরা ডিএ-র টাকা পাচ্ছেন না।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পে কমিশনের চালু করার কোনো সদিচ্ছা দেখাচ্ছে না রাজ্য সরকার। অথচ মুখ্যমন্ত্রীর বেতন ১২ গুন বেড়েছে। এটা কীভাবে হতে পারে? মুখ্যমন্ত্রীর মাইনে বাড়লে মাস্টারমশাই,কর্মচারীদের বেতন বাড়বে না কেন? তাঁরা কী অপরাধটা করলেন? রাজ্য সরকারের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিলেন বামফ্রন্টের হেভিওয়েট নেতা। স্বাভাবিক কারণবশতই পথে নামতে হয়েছে,এমনটাই জানালেন তিনি।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!