এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > কি হতে চলেছে নন্দীগ্রামে? জানিয়ে দিলেন অমিত শাহ

কি হতে চলেছে নন্দীগ্রামে? জানিয়ে দিলেন অমিত শাহ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একসময় বিগত বাম সরকারের আমলে এই নন্দীগ্রাম নতুন রাজনৈতিক পথ দেখিয়েছিল তৃণমূল কংগ্রেসকে। নন্দীগ্রামের আন্দোলনের মধ্য দিয়ে রাজ্যের ক্ষমতা দখল করেছিল বর্তমান শাসকদল। কিন্তু নন্দীগ্রামের মাটিতে পড়ে থেকে তখন যিনি আন্দোলনের প্রধান নেতৃত্ব দিয়েছিলেন, সেই শুভেন্দু অধিকারী এখন তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। এমনকি নন্দীগ্রামের বিজেপির প্রার্থী তিনি।

অপরদিকে নিজের দলের প্রাক্তন নেতা তথা নন্দীগ্রামের ভূমিপুত্র শুভেন্দু অধিকারীকে জবাব দিতে সেখানে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত এপ্রিল মাসের 1 তারিখে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের নির্বাচন সম্পন্ন হয়ে গিয়েছে। আর তারপর থেকেই শুভেন্দু অধিকারী দাবি করছেন, নন্দীগ্রামে তিনি পরাজিত করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।

অন্যদিকে তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, কোনোমতেই নন্দীগ্রামে বিজেপি জয়লাভ করতে পারবে না। আর এই পরিস্থিতিতে নন্দীগ্রামে প্রার্থী জয়লাভ করবেন, তার দল রাজ্যের ক্ষমতা দখল করবে বলে কার্যত আত্মপ্রত্যয়ী রাজনৈতিক বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই পঞ্চম দফার নির্বাচন সম্পন্ন হয়েছে রাজ্যে। সামনেই ষষ্ঠ দফার নির্বাচন। আর তার আগে এবার নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় পরাজিত হচ্ছেন বলে দাবি করলেন অমিত শাহ।

সূত্রের খবর, আজ উত্তর পূর্বস্থলীর জামালপুরে বিজেপির পক্ষ থেকে একটি সভার আয়োজন করা হয়। আর সেখানেই প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর সেই সভা থেকেই নন্দীগ্রাম নিয়ে ভবিষ্যৎবাণী করেন তিনি। অমিত শাহ বলেন, “নন্দীগ্রামে মমতা দিদির হার নিশ্চিত। ওখান থেকে শুভেন্দু অধিকারীর জয় নিশ্চিত। যত বড় নেতা, তার বিদায় যেন তত জোরদার হয়। তাই দিদির হারের ব্যবধান যেন অনেক বেশি হয়।”

অর্থাৎ অমিত শাহ এই মন্তব্য করে বুঝিয়ে দিতে চাইলেন যে, নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী জয়লাভ করছেন। আর তার এই মন্তব্যের মধ্যে দিয়ে বিজেপি নেতা কর্মীরা যে যথেষ্ট উজ্জীবিত হয়ে উঠল, তা বলার অপেক্ষা রাখে না। বিশেষজ্ঞরা বলছেন, সারা রাজ্যের নজর রয়েছে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের দিকে। এই কেন্দ্র থেকে যিনি নির্বাচিত হবেন, তার দল যে রাজ্যের ক্ষমতা দখল করবে, তা একপ্রকার নিশ্চিত। .

তাই পরবর্তী দফাগুলিতেও ভালো ফল করতে নন্দীগ্রামে তারাই জয়লাভ করছে বলে দাবি করতে শুরু করেছে তৃণমূল থেকে শুরু করে বিজেপি। স্বাভাবিক ভাবেই এই পরিস্থিতিতে গোটা রাজ্যের নজর যখন নন্দীগ্রামের দিকে, ঠিক তখনই নন্দীগ্রাম নিয়ে ভবিষ্যৎবাণী করলেন অমিত শাহ। যেখানে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, এই নন্দীগ্রাম বিধানসভা থেকে জয়লাভ করেছেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের পরাজয়ের ব্যাপারেও আত্মপ্রত্যয়ী মন্তব্য করতে দেখা গেল তাকে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!