এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > খুন পর্যন্ত হতে পারেন বলে আশঙ্কা প্রকাশ কংগ্রসের সংসদীয় নেতার

খুন পর্যন্ত হতে পারেন বলে আশঙ্কা প্রকাশ কংগ্রসের সংসদীয় নেতার



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  নেপালের বেশ কিছু স্থানে অবৈধভাবে জমি দখল করে অট্টালিকা নির্মাণ করেছে চীন। এই বিষয়ে অভিযোগ করেছিলেন নেপালি কংগ্রসের সংসদীয় নেতা জীবন বাহাদুর শাহ। কয়েক মাস আগে করা তাঁর এই অভিযোগের কারণে, এখন তাঁর প্রাণনাশ পর্যন্ত হতে পারে বলে আশঙ্কা করলেন তিনি। তিনি অভিযোগ করেছেন, এ বিষয়ে যথেষ্ট মদত দিচ্ছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি।

প্রসঙ্গত, গত রবিবার নেপালে একটি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিলেন নেপালি কংগ্রসের সংসদীয় নেতা জীবন বাহাদুর শাহ। সংবাদমাধ্যমকে দেওয়া এই সাক্ষাৎকারে তিনি জানালেন যে, তিনি চীনের অবৈধ ভাবে জমি দখলের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। তারপর কাঠমান্ডুতে অবস্থিত চীনের দূতাবাসের পক্ষ থেকে তাঁকে একটি চিঠি দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন এই চিঠির ভাষা ও বক্তব্য যথেষ্টভাবে আপত্তিকর। এই চিঠি দিয়ে তাঁকে অপমান করা হয়েছে বলে তিনি অভিযোগ করলেন।

এ প্রসঙ্গে তিনি জানালেন যে, নেপালি কংগ্রেসের পক্ষ থেকে যে রিপোর্ট দেয়া হয়েছিল, তার জবাবে এই চিঠি এসেছে। এই চিঠিতে চীন যে আগ্রাসী মনোভাবের পরিচয় দিয়েছে, তার ফলে তিনি অত্যন্ত আশঙ্কা করছেন। তিনি অভিযোগ করেছেন যে, চীনের এই আচরনই প্রমাণ করে দিচ্ছে যে, চীন সত্যি সত্যিই নেপালের জমি দখল করে রেখেছে অবৈধভাবে। তিনি আরও জানিয়েছেন যে, তাঁর ওপর যদি দুর্ভাগ্যজনক কোন কিছু ঘটে, তবে তার জন্য সম্পূর্ণ ভাবে দায়ী থাকবে চীন।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জীবন বাহাদুর শাহ অভিযোগ করেছেন যে, নেপালের হুমলা জেলার লোলাঙ্গজং ও হিলসা এলাকায় ৯ টি অট্টালিকা নির্মাণ করেছে চীন। এমনকি নেপাল সীমান্ত এলাকার সীমান্ত পিলার উঠিয়ে জায়গা দখল করেছে চীন। তিনি অভিযোগ করেছেন, সরকারি আধিকারিকেরা এ বিষয় নিয়ে কোনো বক্তব্য রাখছেন না, চীনের সঙ্গে কোনো কথাই বলছেন না তারা। এ বিষয়ে তিনি সরকারের কাছে রিপোর্ট জমা দেওয়ার পর চীনা দূতাবাসের পক্ষ থেকে নেপালি কংগ্রেস পার্টির কাছে কূটনৈতিক রীতি ভেঙে এক চিঠি দেওয়া হয়।

নেপালি কংগ্রসের সংসদীয় নেতা জীবন বাহাদুর শাহ অভিযোগ করেছেন যে, চীনের দূতাবাসের পাঠানো চিঠিতে তাদের রিপোর্টকে পক্ষপাতদূষ্ট বলা হয়েছে। আবার চীনের সরকারি সংবাদমাধ্যমের তরফ থেকে বিবৃতি প্রকাশ করে উল্লেখ করা হয়েছে যে, হুমলা জেলার যে সমস্ত জায়গায় বিল্ডিং তৈরি করেছে সেগুলো সমস্ত চীনের অংশ। এভাবেই চীনের বিরুদ্ধে তীব্র অভিযোগ আনলেন নেপালি কংগ্রসের সংসদীয় নেতা জীবন বাহাদুর শাহ।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!