এখন পড়ছেন
হোম > অন্যান্য > কেউ ফেসবুক মেসেঞ্জারে জ্বালাতন করলে ব্লক না করে কিভাবে এড়াতে পারবেন সমস্যা? জেনে নিন

কেউ ফেসবুক মেসেঞ্জারে জ্বালাতন করলে ব্লক না করে কিভাবে এড়াতে পারবেন সমস্যা? জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আমরা যারা ফেসবুক ব্যবহার করি, তাদের কাছে ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি অত্যন্ত জনপ্রিয় মেসেজিং অ্যাপ। মেসেজিংএ যেকোনো এমনি নর্মাল অ্যাপ ব্যবহার না করে আমরা সাধারণত ফেসবুক ম্যাসেঞ্জার অ্যাপের মাধ্যমেই কথা বলে থাকি। এক্ষেত্রে কথা বলার সঙ্গে সঙ্গে ফটো, ভিডিও, স্টিকার, অডিও এবং বিভিন্ন ফাইল শেয়ার করা যায়। সাথে ভয়েস বা ভিডিও কলিং করার সুবিধা রয়েছে। এছাড়াও বিভিন্ন গেমস খেলতে সহায়তা করে এই অ্যাপটি।

ফেসবুক মেসেঞ্জারে এমন অনেক অভিজ্ঞতা হয়, যেখানে অহেতুক কিছু মানুষের মেসেজে বিরক্তিকর পরিস্থিতি তৈরি হয়। এবার তারা যদি হয় আবার নিজের পরিবারের তাহলে তো হয়েই গেলো। না কিছু বলা যায় মুখের ওপর, না ব্লক করা যায়।

সেক্ষেত্রে এরকম পরিস্থিতিতে যাতে আপনাকে না পড়তে হয় সেই জন্য ফেসবুক নিয়ে এলো ইগনোর অপশন। এতে সাপও মরবে আবার লাঠিও ভাঙবে না। অর্থাৎ কিছু সেটিংস্ চেঞ্জ করে রাখলে, ওই ব্যাক্তিটি আপনাকে মেসেজ করলেও আপনি সেটি দেখতে পাবেন না। আর উল্টোদিকের ব্যক্তিটিও সেটি বুঝতে পারবেনা।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে এক্ষেত্রে আপনাকে যে চেঞ্জ গুলি করতে হবে তা হল- প্রথমে ফেসবুক মেসেঞ্জার-এর লেটেস্ট ভার্সন টিকে আপনার ফোনে ডাউনলোড করতে হবে। এবার ফোনের ইন্টারনেট অন করতে হবে। ফোন থেকে আপনার ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি ওপেন করে লগ ইন করুন। এরপর যে ব্যক্তিকে উপেক্ষা করতে চাইছেন সেই ব্যক্তির চ্যাট উইন্ডো ওপেন করে ডান দিকে উপরে ‘আই’ বাটন সিলেক্ট করুন। এবার ‘ইগনোর মেসেজ’ বাটন সিলেক্ট করুন। শেষে কনফার্ম করুন।

ল্যাপটপের বা কম্পিউটারের ক্ষেত্রে ফেসবুক ইউজারনেম ও পাসওয়ার্ডের মাধ্যমে লগ ইন করুন। এবার যে ব্যক্তিকে উপেক্ষা করতে চাইছেন সেই ব্যক্তির চ্যাট উইন্ডো ওপেন করে ডান দিকে উপরে ‘আই’ বাটন সিলেক্ট করুন। এরপর ‘প্রাইভেসি ও সাপোর্ট’ অপশন সিলেক্ট করুন এবং ‘ইগনোর মেসেজেস’ অপশন সিলেক্ট করুন। শেষে পপ-আপ উইন্ডোতে একই অপশন সিলেক্ট করুন।

আমেরিকান মেসেজিং অ্যাপ্লিকেশনটি ফেসবুকের সাথে যুক্ত হয় ২০১১ সালে এবং ২০১১ সালের অগাস্ট মাস থেকে এটি জনসাধারণের ব্যবহারের জন্য চালু করে দেওয়া হয়। মূল ফেসবুক অ্যাপ থেকে আলাদা করে ব্যবহারকারীদের এটি ওয়েব ইন্টারফেস ব্যবহার করতে এবং স্ট্যান্ড স্টোন এপ্লিকেশনগুলোকে ডাউনলোড করতে সাহায্য করে। তবে বর্তমানে এই নতুন ফিচারটিও যথেষ্ট জনপ্রিয় হবে বলেই মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!