এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > কেন এত বিলম্ব? প্রার্থী তালিকা ঘোষণা নিয়ে বড় সিদ্ধান্ত তৃণমূলের, জেনে নিন

কেন এত বিলম্ব? প্রার্থী তালিকা ঘোষণা নিয়ে বড় সিদ্ধান্ত তৃণমূলের, জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – অতীতের নির্বাচনের মত এবার চটজলদি কোনো সিদ্ধান্ত নিতে চাইছে না তৃণমূল কংগ্রেস। প্রথা অনুযায়ী, নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার দিনেই তৃণমূলকে তাদের প্রার্থী তালিকা ঘোষণা করতে দেখা যায়। কিন্তু এবার তেমনটা হয়নি। নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার সাথে সাথে তৃণমূলের প্রার্থী তালিকা কবে প্রকাশ হবে, তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে গুঞ্জন। এমনকি প্রতিদিন এই প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে কৌতুহল বাড়তে শুরু করেছিল।

কথা ছিল, বুধবারই প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে। কিন্তু দিনের শেষে তা বুধবারেও করা হচ্ছে না বলে খবর পাওয়া গেল। আর তারপরেই কৌতুহল আরও দ্বিগুন হয়ে ফুটে উঠতে শুরু করেছে। তাহলে কবে ঘোষণা করা হবে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা? অবশেষে আগামী শুক্রবার অর্থাৎ 5 মার্চ তৃণমূল তাদের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে বলে খবর পাওয়া গেল।

বলা বাহুল্য, নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার পরই এই নির্বাচনে কোন কেন্দ্রে কোন দলের পক্ষ থেকে কারা যোদ্ধা, তা দেখার জন্য কৌতুহল হয়ে পড়েছে সকলে। তবে এখনও পর্যন্ত কোনো দলের পক্ষ থেকে সেভাবে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। তৃণমূল যেহেতু অতীতের নির্বাচনের ক্ষেত্রে সবার আগে প্রার্থী তালিকা প্রকাশ করেছিল, তাই তারা এবারও প্রার্থী তালিকা প্রথমে প্রকাশ করতে পারে বলে মনে করা হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত শাসক দলের পক্ষ থেকে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। দিনকে দিন তা পিছিয়ে যেতে শুরু করেছে। গুঞ্জন তৈরি হয়েছিল, তৃণমূল কংগ্রেস দফায় দফায় তাদের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে বুধবার বিশেষ সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী জানা গেছে, ভাগ ভাগ করে নয়, বরঞ্চ একেবারে রাজ্যের 294 টি বিধানসভা কেন্দ্রের প্রার্থী ঘোষণা করবে শাসকদল। এক্ষেত্রে আগামী শুক্রবার সাংবাদিক বৈঠক করে পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে খবর। আর এই চূড়ান্ত দিনক্ষণ সামনে আসায় এখন রীতিমত শাসকদলের অন্দরমহলে চর্চা বাড়তে শুরু করেছে। পর্যবেক্ষকদের একাংশ বলছেন, এবারের লড়াইটা কোনো দলের কাছে খুব একটা সহজ নয়। তৃণমূল এবং বিজেপির মধ্যে টক্কর যে জোরদার হবে, তা বলার অপেক্ষা রাখে না।

তাই এই পরিস্থিতিতে শাসক দল তাদের প্রার্থী তালিকায় বড়সড় চমক রাখতে পারে বলেই মনে করা হচ্ছে। এক্ষেত্রে তরুণ মুখদের ওপর ভরসা রেখে বেশ কিছু বিশিষ্টজনেদের প্রার্থী করতে পারে তৃণমূল কংগ্রেস। স্বাভাবিক ভাবেই শাসক দলের প্রার্থী তালিকা নিয়ে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে। কিন্তু দিনের পর দিন সেই প্রার্থী তালিকা প্রকাশের দিনক্ষণ পিছিয়ে যাওয়ায় হতাশ হয়ে পড়েছিলেন একাংশ।

তবে অবশেষে আগামী শুক্রবার ঘোষণা হতে চলেছে তৃণমূলের 294 টি বিধানসভা কেন্দ্রের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা। তাই অপেক্ষা আগামী শুক্রবারের তারপরেই প্রকাশ হয়ে যাবে রাজ্যের শাসক শিবিরের যোদ্ধা তালিকা। যার দিকে নজর থাকবে গোটা রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!