এখন পড়ছেন
হোম > জাতীয় > কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল! বাংলার কোন কোন সাংসদ পাচ্ছেন জায়গা! জেনে নিন

কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল! বাংলার কোন কোন সাংসদ পাচ্ছেন জায়গা! জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি বিজেপির কেন্দ্রীয় স্তরে সাংগঠনিক রদবদল হয়েছে। যেখানে বাংলার মুকুল রায়কে সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব দিয়েছে ভারতীয় জনতা পার্টি। শুধু তাই নয়, অনুপম হাজরার মত তৃণমূল থেকে আসা নেতাকে দেওয়া হয়েছে কেন্দ্রীয় সম্পাদকের পদ। এছাড়াও দার্জিলিংয়ের সাংসদকে মুখপাত্রের দায়িত্ব দিয়েছে ভারতীয় জনতা পার্টি। আর সাংগঠনিক রদবদলের পর এবার কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল হতে হতে চলেছে বলে খবর পাওয়া গেল।

যেখানে বাংলা থেকে বেশ কিছু মুখ কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পেতে পারেন বলে জল্পনা তৈরি হয়েছে। আর 2021 এর বিধানসভা নির্বাচনের আগে বাংলার বেশকিছু বিজেপি সাংসদ যদি কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পায়, তাহলে বাংলার মানুষের মনে বিজেপি আরও বেশি করে তাদের প্রভাব বিস্তার করতে পারবে বলেই মত রাজনৈতিক মহলের। সূত্রের খবর, সংসদের শীতকালীন অধিবেশনের আগেই কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যেখানে বাংলা থেকে তিনটি মুখ এই কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হতে পারে বলে খবর। যার জেরে বঙ্গ বিজেপির অন্দরমহলে এখন খুশির আবহ তৈরি হয়েছে।

সূত্রের খবর, বাংলা থেকে যে তিন জন সাংসদের কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পাওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছে, তার মধ্যে রয়েছেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামানিক, বনগাঁর শান্তনু ঠাকুর এবং পুরুলিয়ার জ্যোতির্ময় সিং মাহাতো। একাংশ বলছেন, 2021 এর বিধানসভা নির্বাচনে আদিবাসী, তপশিলি এবং রাজবংশী ভোট পেতে মরিয়া হয়ে উঠেছে ভারতীয় জনতা পার্টি। তাই এই তিন সাংসদকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দিয়ে সেই সমস্ত সম্প্রদায়ের ভোট নিজেদের দিকে আনতেই বিজেপির এই কৌশল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বলা বাহুল্য, বর্তমানে বাংলা থেকে দুজন বিজেপি সাংসদ কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন। যার মধ্যে রয়েছেন বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী। বিগত লোকসভা নির্বাচনে বিজেপি বাংলা থেকে 18 টা আসন পেলেও, কেন মাত্র দু’জন সাংসদকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দেওয়া হল! তা নিয়ে প্রশ্ন তুলেছিল বিজেপি বিরোধী দলগুলো। কিন্তু এবার বিধানসভা নির্বাচনের আগে বাংলার মানুষের মন জয় করতে আরও তিন সাংসদকে কেন্দ্রীয় মন্ত্রীসভায় অন্তর্ভুক্ত করে বিজেপি মাস্টারস্ট্রোক দিতে পারে বলে মনে করা হচ্ছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞদের মতে, বনগাঁর সংসদ শান্তনু ঠাকুর মতুয়া সমাজের প্রতিনিধি। উত্তর 24 পরগনার ভোটব্যাঙ্ক দখলে রাখতে এই সম্প্রদায়ের ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেদিক থেকে তাকে মন্ত্রীসভায় জায়গা দেওয়া নিয়ে ব্যাপক জল্পনা তৈরি হয়েছে। অন্যদিকে কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামানিক রাজবংশী সম্প্রদায়ের মানুষ। ফলে উত্তরবঙ্গের রাজবংশী ভোট নিজেদের দিকে রাখতে তাকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা দেওয়া হতে পারে বলে জল্পনা ছড়িয়েছে। এছাড়াও পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোর নাম নিয়েও জল্পনা তৈরি হয়েছে।

জানা যায়, তিনি আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি। জঙ্গলমহলের ভোটব্যাঙ্ক নিজেদের দিকে আনতে এবং সেখানে আরও বেশি করে প্রভাব বিস্তার করতে সেই আদিবাসী সম্প্রদায় থেকেও কেন্দ্রীয় মন্ত্রিসভায় বাংলার কোনো এক প্রতিনিধিকে জায়গা দিতে পারেন নরেন্দ্র মোদি বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে এবার কেন্দ্রীয় মন্ত্রিসভায় 2021 এর বিধানসভা নির্বাচনের আগে বাংলার কোন কোন সাংসদ জায়গা পান এবং তার ফলে বঙ্গ বিজেপির গুরুত্ব কতটা বৃদ্ধি পায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!