এখন পড়ছেন
হোম > অন্যান্য > কেমন রয়েছেন সৌমিত্র? বর্তমান শারীরিক পরিস্থিতি জেনে নিন !

কেমন রয়েছেন সৌমিত্র? বর্তমান শারীরিক পরিস্থিতি জেনে নিন !



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত ১ লা অক্টোবর থেকেই বেশ কিছু সমস্যা নিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। জ্বর, সর্দির সঙ্গে সঙ্গে করোনার বেশ কিছু উপসর্গ তাঁর শরীরে দেখা গিয়েছিল। এরপর কোনরকম ঝুঁকি না নিয়ে বর্ষীয়ান এই অভিনেতাকে করোনা পরীক্ষা করানো হয়েছিল গত ৫ ই অক্টোবর। রিপোর্টে দেখা যায় যে, তিনি করোনা আক্রান্ত হয়েছেন। এরপর তাঁর বয়স ও অন্যান্য সমস্যার কথা চিন্তা করেই, দেরি না করে পরদিনই অর্থাৎ ৬ ই অক্টোবর সকাল ১১ টায় বেলভিউ হাসপাতালে তাঁকে ভর্তি করে দেয় তাঁর পরিবার। এরপর, ২ দিন আগে তাঁর শারীরিক অবস্থার অবনতির কথা জানা গিয়েছিল হাসপাতাল সূত্রে। সে সময়ে জানানো হয়েছিল যে, শ্বাসকষ্ট জনিত সমস্যায় জর্জরিত আছেন তিনি। এবার তাঁর প্রবল শারীরিক অস্থিরতার কথা জানা গেল হাসপাতাল সূত্রে।

বেলভিউ হাসপাতালে পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা আক্রান্ত ৮৫ বছর বয়স্ক প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় এর মধ্যে প্রবল শারীরিক অস্থিরতা দেখা যাচ্ছে। হঠাৎ করে তিনি রেগে উঠছেন, আবার মাঝে মাঝে হাত হাত – পা ছুরছেন। যার ফলে তাঁর পরিস্থিতি সামলাতে রীতিমতো নাজেহাল হয়ে পড়ছেন হাসপাতালের চিকিৎসকেরা। তাঁর শারীরিক অস্থিরতা এতটাই বেড়ে গেছে যে, প্রয়োজন হলেও করা যাচ্ছে না তার মস্তিষ্কের এমআরআই। একবারে রেস্টলেস’ এর মতো আচরণ করছেন তিনি।

বৃদ্ধ অভিনেতার এই অবস্থাকে চিকিৎসা বিজ্ঞান বলে থাকে ‘করোনা এনসেফ্যালাইটিস’। এই অবস্থায় পড়লে অসম্ভব উত্তেজিত হয়ে পড়েন করোনা রোগী। প্রায় হারিয়ে ফেলেন তিনি নিজের নিয়ন্ত্রণ। করোনা আক্রান্ত বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় সর্বদা চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। কিন্তু তাঁকে নিয়ে দুশ্চিন্তা কিছুতেই কাটছে না চিকিৎসকদের। প্রসঙ্গত, মূত্রনালীর সংক্রমণ ধরা পড়েছে তাঁর। সেইসঙ্গে তাঁর দেহে পাওয়া গেছে ইকোলাই জীবাণু। মাঝে মাঝে তিনি হয়ে পড়ছেন তন্দ্রাচ্ছন্ন। তাঁর জ্বর ঘোরাফেরা করছে ১০১ ডিগ্রী আশেপাশে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গত শনিবার সৌমিত্র চট্টোপাধ্যায়কে একটি প্লাজমা থেরাপি করানো হয়েছিল। গতকাল রবিবার আরও একটি প্লাজমা থেরাপি করানো হয়েছে তাঁকে। হাসপাতাল সূত্রে জানা গেছে, তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিকের তুলনায় এখনো কম আছে। তবে সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে অভিনেতার প্রোস্টেট ক্যান্সার। পিএসএর মাত্রা বৃদ্ধি পেয়েছে তাঁর শরীরে। ১৬ জন চিকিৎসকের একটি বিশেষ দল তার চিকিৎসায় নিয়োজিত। আবার বর্ষীয়ান অভিনেতা দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টর সমস্যায় ভুগছেন। গত, ২০০৬ সাল থেকে তিনি সিওপিডিতে আক্রান্ত আছেন। গত বছর নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন তিনি। সেসময় প্রবল শ্বাসকষ্ট নিয়ে তিনি ভর্তি ছিলেন রুবি জেনারেল হাসপাতালের আইসিইউতে।

একেই করোনা সংক্রমণ বয়স্ক মানুষের জন্য প্রচন্ডভাবে ঝুঁকিবহুল। তার উপরে সৌমিত্র চট্টোপাধ্যায় এর শরীরে রয়েছে একাধিক সমস্যা। এই কারনেই তাঁর শারীরিক অবস্থা নিয়ে চিন্তা ও উদ্বেগ বাড়ছে চিকিৎসকদের। প্রবাদপ্রতিম এই অভিনেতা দ্রুত করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে আসুন ও তাঁর প্রতিভাগুণে মুগ্ধ করুন আপামর দর্শককে এমনটাই সকলের প্রার্থনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!